Monday , October 14 2019
প্রচ্ছদ / খেলা / দ্বিতীয় দিনে এগিয়ে বাংলাদেশ

দ্বিতীয় দিনে এগিয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক :
ক্রাইস্টচার্চে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের দ্বিতীয় দিন শেষে সাকিব আল হাসানের কৃতিত্বে ২৯ রানে এগিয়ে বাংলাদেশ। নিজের পর পর দুই ওভারে তিন উইকেট নিয়ে টাইগারদের ম্যাচে ফেরান সাকিব। প্রতিপক্ষ নিউজিল্যান্ডের ইনিংসে এক ওভারেই দুই উইকেট নেন বিশ্বসেরা এ অলরাউন্ডার।
শেষ দিকে বৃষ্টির কারণে ১৯ ওভার বাকি থাকতে খেলা বন্ধ করে দেন আম্পায়াররা। এ সময় সাত উইকেট হারিয়ে ২৬০ রান করে নিউজিল্যান্ড। দলের হয়ে ব্যাটিংয়ে আছেন অপরাজিত আছেন হেনরি নিকোলস (৫৬) ও টিম সাউদি (৪)।

ম্যাচের তৃতীয় দিন খেলা শুরু হবে নির্ধারিত সময়ের ২৩ মিনিট আগে। ক্রাইস্টচার্চের স্থানীয় সকাল ১০টা ৩৭ মিনিট অর্থাৎ বাংলাদেশ সময় রাত তিনটা ৩৭ মিনিটে।

হেগলি ওভালে দ্বিতীয় দিনই মূলত নিজেদের প্রথম ইনিংস শুরু করে নিউজিল্যান্ড। কারণ আগের ওভার থাকলেও কিউইদের ব্যাট করতে নামাননি আম্পায়াররা। এদিনের শুরুতেই অবশ্য প্রতিপক্ষের শিবিরে জোড়া আঘাত আনেন রাব্বি। দলীয় ৪৫ রানে জিত রাভাল (১৬) ও দুই রান পরে কিউই অধিনায়ক কেন উইলিয়ামসনকে (২) ফেরান ডানহাতি এ বোলার। ওপেনার রাভালকে সরাসরি বোল্ড ও উইলিয়ামসকে উইকেটরক্ষক নুরুল হাসান সোহানের ক্যাচে পরিণত করেন।

তবে তৃতীয় উইকেট জুটিতে ১০৬ রানের পার্টনারশিপ গড়েন টম লাথাম ও টেইলর। কিন্তু দলীয় ১৫৩ রানের মাথায় প্রতিপক্ষের ডেরায় আঘাত হানেন তাসকিন। ব্যক্তিগত ৬৮ রানে সোহানের ক্যাচে বাঁহাতি ওপেনারকে ফেরান ডানহাতি তাসকিন।

বাংলাদেশের বিপক্ষে বরাবরই ভালো খেলা টেইলর এ ইনিংসেও দেখেশুনে ব্যাট চালাচ্ছিলেন। তবে সেঞ্চুরির দিকে এগিয়ে যেতে থাকা অভিজ্ঞ এ ব্যাটসম্যানকে ব্যাক্তিগত ৭৭ রানে ফিরিয়ে দেন মেহেদি হাসান মিরাজ। স্পিন জাদুতে রাব্বির ক্যাচে পরিণত করে বিদায় করেন।

টেইলরের বিদায়ের পর হেনরি নিকোলস ও মিচেল স্যান্টনার মিলে ৭৫ রানে জুটি গড়েন। তবে দলীয় ২৫২ রানের মাথায় অলরাউন্ডার স্যান্টনারকে ব্যক্তিগত ২৯ রানে এলবিডব্লিউ করে ফেরান সাকিব আল হাসান।

নিজের পরের ওভারেই বাজিমাত করেন বাঁহাতি তারকা সাকিব। প্রতিপক্ষের উইকেটরক্ষক-ব্যাটসম্যান বিজে ওয়াটলিং (১) ও কলিন ডি গ্র্যান্ডহোমকে (০) তিন বলের ব্যবধানে সরাসরি বোল্ড করেন তিনি। এরই সঙ্গে ম্যাচে ফেরে বাংলাদেশ।

Leave a Reply

Your email address will not be published.