Sunday , August 14 2022
প্রচ্ছদ / বিনোদন / এবার র‌্যাম্বু চরিত্রে ঋত্বিক রোশান

এবার র‌্যাম্বু চরিত্রে ঋত্বিক রোশান

আমেরিকান অ্যাকশন সিনেমার ইতিহাসে তুমুল জনপ্রিয় অভিনেতা সিলভেস্টার স্ট্যালন অভিনীত সিনেমার নাম ‘র‌্যাম্বু’। শুধু হলিউড নয়, পুরো বিশ্বেই জনপ্রিয় র‌্যাম্বু সিরিজের সিনেমাগুলো। আর এবার ভারতেও সেই র‌্যাস্বু অবলম্বনে তৈরি হচ্ছে সিনেমা। যেখানে র‌্যাম্বুর চরিত্রের প্রথম পছন্দ বলে ভাবা হচ্ছে ‘কৃষ’ খ্যাত তারকা অভিনেতা ঋত্বিক রোশানকে!

ডেভিড মোরেলের উপন্যাস অবলম্বনে নির্মিত হলিউডের অন্যতম জনপ্রিয় সিনেমা ‘র‌্যাম্বু’। আমেরিকান অ্যাকশন চলচ্চিত্র সিরিজের নাম ভূমিকায় অভিনয় করে তুমুল পৃথিবীব্যাপী তুমুল জনপ্রিয়তা আদায় করে নিয়েছেন সিলভেস্টার স্ট্যালোন। আর হলিউডের এই জনপ্রিয় অ্যাকশন সিনেমা নিয়ে বলিউডেও সিনেমা নির্মাণ করার কথা ভাবছেন ‘ব্যাঙ ব্যাঙ’ নির্মাতা সিদ্ধার্থ আনন্দ! আর এই ছবিতে র‌্যাম্বুর চরিত্রের জন্য ঋত্বিক রোশানকে ছাড়া এই মুহূর্তে তিনি কাউকে ভাবতে পারছেন না বলেও জানান। তবে ছবিটি নিয়ে চূড়ান্ত হয়নি কিছুই।

র‌্যাম্বু সিনেমায় হৃত্বিক রোশানকে নেয়ার প্রসঙ্গে নির্মাতা সিদ্ধার্থ জানান, র‌্যাম্বুর জন্য এখন পর্যন্ত সবার আগে ঋত্বিককেই মাথায় রেখেছি। তবে কিছুই এখনো চূড়ান্ত হয়নি। ঋত্বিক ছাড়া অন্যকাউকেও র‌্যাম্বু চরিত্রের জন্য নিয়ে নিতে পারি।

নির্মাতার ঘনিষ্ঠসূত্রের খবর, জন র‌্যাম্বুর চরিত্রে অভিনয় করে সিলভেস্টার স্ট্যালন আজ ক্লাসিক অ্যাকশন হিরোর মর্যাদা পেয়েছেন। বলিউডেও সেই র‌্যাম্বুর গল্প নিয়ে সিনেমা করার কথা আরো বছর দুয়েক আগে থেকেই পরিকল্পনা করে আসছিলেন সিদ্ধার্থ আনন্দ। আর এই ছবিতে সিলভেস্টার স্ট্যালনের চরিত্রে অভিনয় করবেন ঋত্বিক রোশান। সব ঠিকঠাক, এখন শুধু কাজে নেমে পড়ার পালা।’

আরেকটি সূত্র বলছে, ঋত্বিক রোশান ও নির্মাতা সিদ্ধার্থের মধ্যে সময়ের জেরফের নিয়ে কিছুটা ঝামেলা হয়েছে। ‘র‌্যাম্বু’ নিয়ে এখন কাজ শুরু করার কথা থাকলেও বর্তমানে ঋত্বিক অন্য আরেকটি সিনেমার শুটিংয়ে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ। যদি দুজনের কমিটমেন্ট শিগগিরিই মিলে যায়, তাহলে ঋত্বিককে নিয়েই র‌্যাম্বু নির্মাণে ইচ্ছুক সিদ্ধার্থ আনন্দ।

উল্লখ্য, ঋত্বিক রোশানের সঙ্গে সিদ্ধার্থর এটাই প্রথম কাজ নয়। এরআগেও ২০১০ সালে নির্মিত টম ক্রজ অভিনীত জনপ্রিয় হলিউড ছবি ‘নাইট এন্ড ডে’কে হিন্দি ভার্সন ‘ব্যাঙ ব্যাঙ’-এ অভিনয় করেছিলেন ঋত্বিক। যেখানে ঋত্কিকের বিপরীতে অভিনয় করেছিলেন ক্যাটরিনা কাইফ।

Leave a Reply

Your email address will not be published.