Sunday , November 27 2022
সর্বশেষ সংবাদ:
প্রচ্ছদ / সারাদেশ / নিষ্প্রাণ হরতালে জনজীবন স্বাভাবিক

নিষ্প্রাণ হরতালে জনজীবন স্বাভাবিক

একাত্তরে মানবতাবিরোধী অপরাধের মামলায় জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য মীর কাসেম আলীর ফাঁসির রায় বহালের প্রতিবাদে দলটির ডাকা দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতালে সাড়া দেয়নি মানুষ। তাই জনজীবনও রয়েছে স্বাভাবিক। হরতালের কোনো ধরনের প্রভাব পড়েনি বিভাগীয় শহর রাজশাহীতে।

বুধবার সকাল ৬টা থেকে শুরু হওয়া হরতাল দুপুর গড়িয়ে গেলেও কোথাও পিকেটিংয়ের খবর পাওয়া যায়নি। দেখা যায়নি জামায়াত-শিবিরের কোনো নেতাকর্মীকে। হরতালের সমর্থনে হয়নি বিক্ষোভ মিছিলও।

তবে হরতালে নাশকতা এড়াতে শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ-র‌্যাব ও ছয় প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। সেই সঙ্গে জোরদার করা হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর টহল। শহরজুড়ে রাখা হয়েছে গোয়েন্দা তৎপরতাও।

এদিকে, সকাল থেকে রাজশাহী-ঢাকাসহ বিভিন্ন রুটের দূরপাল্লার বাস চলাচল করছে। তবে এর সংখ্যা অন্যদিনের তুলনায় কিছুটা কম। স্বাভাবিক রয়েছে আন্তঃজেলা রুটের বাস চলাচলও। বেলা বৃদ্ধির সঙ্গে সঙ্গে মহানগরীর সাহেব বাজার জিরোপয়েন্ট, গোরহাঙ্গা রেলগেট, শিরোইল বাস টার্মিনাল এলাকায় যানজট বাড়তে দেখা গেছে। এছাড়া সব ধরনের হালকা যানবাহন চলাচল করছে নির্বিঘ্নে।

রাজশাহী রেলস্টেশন থেকে সকালে ঢাকাগামী আন্তঃনগর ট্রেন সিল্কসিটি এক্সপ্রেস, খুলনাগামী কপোতক্ষ, বরেন্দ্রসহ বিভিন্ন রুটের আন্তঃনগর ও লোকাল ট্রেন যথাসময়ে নিজ নিজ গন্তব্যে ছেড়ে যাচ্ছে। হরতালের কারণে নিরপাদ বাহন হিসেবে ট্রেনে বাড়তি চাপও লক্ষ্য করা গেছে।

রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) অতিরিক্ত কমিশনার সরদার তমিজ উদ্দিন আহমেদ জানান, হরতালে যেকোনো ধরনের নাশকতা ঠেকাতে মহানগরীর গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ, আর্মড পুলিশসহ অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.