Thursday , August 18 2022
প্রচ্ছদ / বিশ্ব / ফরাসী হোটেলে জায়গা হলো না ব্রিটিশ রাজপরিবারের

ফরাসী হোটেলে জায়গা হলো না ব্রিটিশ রাজপরিবারের

বিশ্বের অন্যতম আলোচিত দম্পতি ব্রিটিশ যুবরাজ প্রিন্স উইলিয়াম ও রাজবধূ কেট মিডলটন। সম্মান আর ক্ষমতা- দুই দিক থেকেই অনন্য একটি অবস্থান আছে এই দম্পতির। তবে এবার সেই সম্মান আর মর্যাদা কোনো কাজে লাগলো না। একটি ফরাসী বিলাসবহুল পাঁচতারকা হোটেলে থাকার জন্যও কক্ষ চেয়ে তা পেলেন ডিউক ও ডাচেস অব ক্যাম্ব্রিজ।

হোটেল কর্তৃপক্ষ জানিয়েছে, তাদের হোটেলের কক্ষগুলো আগে থেকেই বুকিং থাকায় ব্রিটিশ রাজপরিবারের অনুরোধ রাখতে পারেনি তারা। এ বিষয়ে প্রিন্স ইউলিয়ামের ছোট ভাই প্রিন্স হ্যারি জানান, যারা আগে থেকেই হোটেল কক্ষ বুকিং দিয়ে রেখেছেন তাদের বুকিং বাতিল করাটা নৈতিক নয়।

১৯১৬ সালে প্রথম বিশ্বযুদ্ধের সময় জার্মান সেনাদের বিরুদ্ধে ব্রিটিশ ও ফরাসি সেনাদের সোম নদীর তীরে যুদ্ধের স্মরণে প্রতি বছর ফ্রান্সের আমিয়েনসে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ বছর ওই অনুষ্ঠানে যোগ দিতে ওই হোটেলে থাকতে চেয়েছিলেন প্রিন্স উইলিয়ামস ও তার স্ত্রী কেট মিডলটন। ৩০ জুন থেকে ১ জুলাই দুই রাতের জন্য চারটি রুম চেয়েছিলেন তারা। তবে রুমগুলোর বুকিং আগেই পূর্ণ হয়ে যাওয়াতে কর্তৃপক্ষ তাদের রুম দিতে পারেনি।

ব্রিটিশ রাজপরিবারকে রুম দিতে জানুয়ারি মাসে ফরাসি পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে হোটেল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হয়। কর্তৃপক্ষ মন্ত্রণালয়কে জানিয়ে দেয় তাদের কোনও রুম খালি নেই।

লে হোটেল মারোত্তে নামক ওই হোটেলের পরিচালনাকারী স্টেলে ওয়াল্টি বলেন, ‘এমন না যে আমরা চাই না রাজপরিবারের সদস্যরা এখানে থাকুক। যারা বুকিং দিয়েছেন তাদের রুম আমরা বাতিল করতে পারি না বলে রাজ পরিবারকে রুম দেওয়া যায়নি।’

Leave a Reply

Your email address will not be published.