Monday , August 8 2022
প্রচ্ছদ / বিনোদন / সাত দেশে মুক্তি পাবে শুভ-মাহির ‘ঢাকা অ্যাটাক’

সাত দেশে মুক্তি পাবে শুভ-মাহির ‘ঢাকা অ্যাটাক’

বাংলাদেশের বাইরে মালয়েশিয়াসহ ইন্দোনেশিয়া ও ব্রুনাইয়েও মুক্তি পাবে দীপঙ্কর দীপনের আলোচিত চলচ্চিত্র ‘ঢাকা অ্যাটাক’। ইতিমধ্যে মালেশিয়ান ডিষ্টিবিউশন কোম্পানি কিউ-প্লেক্সের সঙ্গে চুক্তি স্বাক্ষরিত হয়েছে। ইংরেজি এবং স্ব-স্ব ভাষার সাব-টাইটেলসহ বাণিজ্যিকভাবে প্রদর্শিত হবে।

গত ২৯ ফেব্রুয়ারি ২০১৬ তারিখ মালেশিয়া ভিত্তিক কিউ-প্লেক্সের কর্ণধার ড্যাটো টায়ার শরীফ এক ঝটিকা সফরে বাংলাদেশে এসে স্প্ল্যাশ মাল্টিমিডিয়া, ঢাকা পুলিশ পরিবার কল্যাণ সমিতি লিঃ এবং থ্রি হুইলারস লিঃ -এর সাথে এক বৈঠকে বসেন। উক্ত বৈঠকের সিদ্ধান্ত অনুসারেই গতকাল উল্লিখিত চুক্তিটি স্বাক্ষরিত হয়।

মালেশিয়ায় ভারতীয় সিনেমা খুব জনপ্রিয় থাকায় সেদেশের ডিস্ট্রিবেউশন কোম্পানিগুলো স্বাভাবিক কারণেই ভারতমুখী। কিন্তু প্রায় ২৫ লাখ শ্রমিকসহ অন্যান্য কারনে মালেশিয়াতে অবস্থানরত বাংলাদেশিদের এই বড় মার্কেটে ব্যাপক সংখ্যক পেক্ষাগৃহে বাংলাদেশি সিনেমা ডিস্ট্রিবেউশন করার সুযোগ রয়েছে। সেক্ষেত্রে সিনেমা নির্মাণের মান এবং উপভোগ্যকর গল্প একটি বিবেচ্য বিষয়। কিছু কিছু ক্ষেত্রে ২-৪টি বাংলাদেশি সিনেমা ৪/৫টি মালেশিয়ান হলে বিশেষভাবে চালানোর আয়োজন করা হলেও, সেখানে যথাযথ প্রক্রিয়ায় দেশব্যাপি মুক্তি দেয়ার ঘটনা বিরল।

এছাড়াও অষ্ট্রেলিয়া, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত (কোলকাতা)সহ কয়েকটি দেশের ডিস্ট্রিবেউটরদের সাথে বাঙালি অধ্যুসিত এলাকায় ‘ঢাকা অ্যাটাক’ সিনেমাটি মুক্তি দেয়ার বিষয়ে আলোচনা চলছে।

উল্লেখ্য যে, ‘ঢাকা অ্যাটাক’ সিনেমার বেশ কিছু দৃশ্য এবং ১টি গান এ মাসের শেষের দিকে মালেশিয়ায় চিত্রায়ন করার পরিকল্পনা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published.