Thursday , August 18 2022
প্রচ্ছদ / জাতীয় / হজের টাকা জমা নেবে ২৪ ব্যাংক

হজের টাকা জমা নেবে ২৪ ব্যাংক

প্রাক-নিবন্ধন ও হজ এজেন্টদের কাছ থেকে হজযাত্রীদের মোয়াল্লেম ফির অর্থ ২৪টি ব্যাংকে জমা দেয়া যাবে। বুধবার এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করে ধর্ম মন্ত্রণালয়।

অনুমোদিত ব্যাংকগুলো হলো- সোনালী ব্যাংক, পূবালী ব্যাংক, ট্রাস্ট ব্যাংক, প্রাইম ব্যাংক, সাউথইস্ট ব্যাংক, দি ফারমার্স ব্যাংক, ইসলামী ব্যাংক, বাংলাদেশ কৃষি ব্যাংক, ওয়ান ব্যাংক, জনতা ব্যাংক, শাহজালাল ইসলামী ব্যাংক, ব্যাংক এশিয়া, এক্সিম ব্যাংক, মধুমতী ব্যাংক, রূপালী ব্যাংক, যমুনা ব্যাংক, এবি ব্যাংক, আল-আরাফাহ ইসলামী ব্যাংক, প্রিমিয়ার ব্যাংক, মার্কেন্টাইল ব্যাংক, আইসিবি ইসলামিক ব্যাংক, স্ট্যান্ডার্ড ব্যাংক, সোসাল ইসলামী ব্যাংক এবং অগ্রণী ব্যাংক।

সম্প্রতি মন্ত্রিসভা হজ প্যাকেজ অনুমোদন দেয়। একই সঙ্গে ‘হজ ও ওমরাহ নীতিমালা-২০১৬’ অনুমোদন দেয়া হয়। এতে প্যাকেজ-১ এর হজযাত্রীদের জন্য খরচ নির্ধারণ করা হয় ৩ লাখ ৬০ হাজার ২৮ টাকা এবং প্যাকেজ-২ এর খরচ নির্ধারণ করা হয় ৩ লাখ ৪ হাজার ৯০৩ টাকা।

চলতি বছরের ১২ সেপ্টেম্বর পবিত্র হজ (চাঁদ দেখা সাপেক্ষে) অনুষ্ঠিত হবে। সৌদি আরবের সঙ্গে চুক্তি অনুযায়ী এ বছর বাংলাদেশ থেকে ১ লাখ ১ হাজার ৭৫৮ জন হজ পালন করতে পারবেন। এর মধ্যে ১০ হাজার সরকারি ব্যবস্থাপনায় এবং ৯১ হাজার ৭৫৮ জন বেসরকারি ব্যবস্থাপনায় হজ পালন করবেন।

জানা গেছে, সরকারি হজযাত্রীদের ক্ষেত্রে ৩০ হাজার টাকা এবং বেসরকারি হজযাত্রীদের ক্ষেত্রে ৩০ হাজার ৭৫২ টাকা জমা দিয়ে প্রাক-নিবন্ধন সম্পন্ন করতে হবে।

Leave a Reply

Your email address will not be published.