সকল মেনু

এবার মাশরাফির আঘাতে বিদায় মারউই, ১১৫/৫

টি২০ বিশ্বকাপের প্রাথমিক রাউন্ডে এ গ্রুপের ম্যাচে ধর্মশালায় মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও নেদারল্যান্ডস। টসে হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেটে ১৫৩ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। জয়ের লক্ষ্যে ব্যাট করছে নেদারল্যান্ডস।

শুরুতে দুটি এলবিডব্লিউর আবেদন করলেও আল আমিন ও তাসকিনের ডাকে সাড়া দেননি ভারতীয় আম্পায়ার এস রবি। তবে বাংলাদেশ দলের হয়ে ঠিকই ব্রেক থ্রু এনে দেন আল আমিন। এশিয়া কাপে পাকিস্তান ও ভারতের বিরুদ্ধেও তিনি প্রথম উইকেট নিয়েছিলেন। বুধবার নেদারল্যান্ডসের ওপেনার ওয়েজলি বারেসিকে বিদায় করেন আল আমিন। ১১ বলে ৯ রান করা বারেসি আল আমিনের বলে ক্যাচ তুলে দেন সাব্বিরের হাতে।

তবে কুপারকে সঙ্গে করে ওপেনার স্টিফেন মাইবার্গ এগুচ্ছিলেন সাবলিল ঢঙে। শেষ অবধি দ্বিতীয় এই উইকেট জুটি বিচ্ছিন্ন করেন নাসির হোসেন। ২৯ বলে ২৯ রান করে ক্রমেই ভয়ংকর হয়ে ‍উঠতে থাকা ওপেনার মাইবার্গকে বোল্ড করেন তিনি। তবে অধিনায়ক বোরেনের সঙ্গে শক্ত জুটিরই আভাস দিচ্ছিলেন বেন কুপার। কিন্তু শেষ অবধি তাতে বাধ সাধলেন সাকিব। ১৫ বলে ২০ রান করা কুপারকে সরাসরি বোল্ড করেন সাকিব। নেদারল্যান্ডসের দলীয় রান তখন ১১.২ ওভারে ৭৭ রান।

চতুর্থ উইকেট জুটিতে পিটার বোরেন ও টম কুমার ভালোই আগাচ্ছিলেন। শঙ্কা বাড়ছিল বাংলাদেশের জয় নিয়ে। ১৫.৪ ওভারে সাকিবের বলে শূন্যে বল তুলে দেন বোরেন। তা লুফে নিতে পারেননি নাসির। তবে এই ওভারের শেষ বলেই বোরেনকে তালবন্দী করে আগের ভুলের প্রায়শ্চিত্ত করেন নাসির।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top