সকল মেনু

৯০ বছর বয়সে ‘৫ম বিটলসে’র মৃত্যু

ষাটের দশকের জনপ্রিয় ব্রিটিশ রক সঙ্গীতের ব্যান্ড বিটলসের নাম শোনে নি এরকম লোকের সংখ্যা কম। বিটলস ব্যান্ডের বিখ্যাত শিল্পীদের মধ্যে প্রথমেই রয়েছেন জন লেনন, পল ম্যাককার্টনি, জর্জ হ্যারিসন এবং রিঙ্গো স্টারের মত মানুষ। এই পৃথিবী বিখ্যাত দলের সঙ্গীত প্রযোজক স্যার জর্জ মার্টিন ৯০ বছর বয়সে মঙ্গলবার মৃত্যু বরণ করেছেন। তাকে বলা হত ‘ফিফথ বিটল’ বা বিটলসের পঞ্চম গুরুত্বপূর্ণ সদস্য।

প্রযোজক স্যার জর্জ মার্টিনের কারণেই বিটলস এক সময় আকাশচুম্বী জনপ্রিয়তা পেয়েছিল। তার প্রযোজনা কোম্পানির ম্যানেজার অ্যাডাম শার্প জানিয়েছেন, মার্টিন তার ইংল্যান্ডের বাসায় শান্তিতে মৃত্যু বরণ করেছেন। জর্জ মার্টিন বিটলসের সাথে যোগ দেয়ার পর তাদের সাতশোর বেশি রেকর্ড প্রযোজনা করেন।

তার মৃত্যু সংবাদ জানার পর শিল্পী পল ম্যাককার্টনি অনলাইনে লেখেন, ‘এই মহৎ লোকের সাথে আমার যত সৃতি রয়েছে তা আজীবন আমার সাথে থাকবে। তিনি ছিলেন একজন সত্যিকারের ভালো মানুষ এবং আবার বাবার মত একজন। বিটলসকে তিনি এমনভাবে পথ দেখিয়েছিলেন যে ‘ফিফথ বিটল’ টাইটেলটি তিনি সত্যিই অর্জন করেছিলেন।’

বিটলস সদস্যদের সাথে স্যার জর্জ মার্টিন 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top