Sunday , December 4 2022
সর্বশেষ সংবাদ:
প্রচ্ছদ / খেলা / চেলসিকে উড়িয়ে কোয়ার্টারে পিএসজি

চেলসিকে উড়িয়ে কোয়ার্টারে পিএসজি

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে ঘরের মাঠে চেলসির বিপক্ষে ২-১ ব্যবধানে এগিয়েছিল প্যারিস সেইন্ট জার্মেই। বুধবার চেলসির মাঠ স্টামফোর্ড ব্রিজে দ্বিতীয় লেগে একই ব্যবধানে (২-১) জয় পেয়েছে ফরাসি জায়ান্টরা। আর তাতে দুই লেগ মিলে ব্লুজদের ৪-২ গোলে উড়িয়ে দিয়ে টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালের খেলা নিশ্চিত করেছে পিএসজি।

প্যারিসে হেরে অনেকটাই কোণঠাসা হয়ে পড়ে চেলসি। তবে ঘরের মাঠে ঘুরে দাঁড়ানোর সুযোগ ছিল তাদের। কিন্তু সেই সুযোগটা তৈরি করার আগেই বিপদের সম্মুখীন হয় হিডিঙ্কের দল। ম্যাচের ১৬ মিনিটেই পিছিয়ে পড়ে স্বাগতিকরা। এ সময়ে পিএসজি তারকা আদ্রিয়ান রাবিওত বল জড়ান চেলসির জালে।

১০ মিনিট পর অর্থাৎ খেলার ২৭ মিনিটে দুর্দান্ত এক গোল করে চেলসিকে সমতায় ফেরান দিয়েগো কস্তা। পেদ্রোর বাড়িয়ে দেয়া বল পিএসজির গোলবারে প্রবেশ করান ব্রাজিলিয়ান বংশোদ্ভূত স্প্যানিশ এই স্ট্রাইকার। ঘরের মাঠে চেলসির পাওয়া এই গোলটাই!

শেষ পর্যন্ত চেলসির জ্বালাটা বাড়িয়ে দেন জালাতন ইব্রাহিমোভিচ। ম্যাচের ৬৭ মিনিটে স্বাগতিকদের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন পিএসজির প্রাণভোমরা। আর তাতে চ্যাম্পিয়নস লিগের শেষ আটের টিকিট নিশ্চিত হয় লরা ব্লাঁর দলের।

এদিকে প্রতিপক্ষের মাঠে দারুণ নৈপুণ্য দেখান পিএসজির আর্জেন্টাইন মিডফিল্ডার অ্যাঙ্গেল ডি মারিয়া। গোটা মাঠ জুড়েই দৌড়ে খেলেছেন তিনি। আতঙ্কে রেখেছেন চেলসির রক্ষণভাগ। এদিন গোলের দেখা না পেলেও পিএসজির দুটি গোলেই ছিল তার গুরুত্বপূর্ণ অবদান।

Leave a Reply

Your email address will not be published.