Sunday , December 4 2022
সর্বশেষ সংবাদ:
প্রচ্ছদ / খেলা / মেসি ইন, তেভেজ আউট

মেসি ইন, তেভেজ আউট

আগামী ২৫ মার্চ সান্তিয়াগোতে চিলির বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। ২৯ মার্চ ঘরের মাঠে বলিভিয়াকে স্বাগত জানাবে তারা। বিশ্বকাপ বাছাইপর্বের ওই দুটি ম্যাচের জন্য স্কোয়াড ঘোষণা করেছেন আর্জেন্টিনার কোচ জেরার্ডো মার্টিনো। দলে ফিরেছেন পাঁচবারের ব্যালন ডি’অরজয়ী লিওনেল মেসি। দল থেকে ছিটকে গেলেন অভিজ্ঞ স্ট্রাইকার কার্লোস তেভেজ।

চলতি মৌসুমে আর্জেন্টিনার ক্লাব বোকা জুনিয়রসের হয়ে খেলছেন তেভেজ। ভুগছেন ফর্মহীনতায়। এ ছাড়া দীর্ঘদিন ধরে হাঁটুর ইনজুরির সঙ্গে লড়তে হচ্ছে তাকে। এ কারণে দল থেকে বাদ পড়েন তিনি।

অপরদিকে ইনজুরির কারণে বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম চারটি ম্যাচে খেলতে পারেননি লিওনেল মেসি। বিশ্বসেরা এই ফুটবলারকে ছাড়া খেলে ওই চার ম্যাচে আর্জেন্টিনা সংগ্রহ করেছে মাত্র পাঁচ পয়েন্ট। তাই মেসি যে দলে ফিরছেন, এটা অনুমিতই ছিল। আর সেই অনুমিত কাজটাই বাস্তবে রূপ দিলেন আর্জেন্টিনার কোচ মার্টিনো। আর্জেন্টিনার আক্রমণভাগে মেসির সঙ্গে থাকছেন ফর্মে থাকা গঞ্জালো হিগুয়েন, অ্যাঙ্গেল ডি মারিয়া, সার্জিও আগুয়েরো।

আর্জেন্টিনার স্কোয়াড:

গোলরক্ষক: সার্জিও রোমেরো, নাহুয়েল গুজম্যান ও জেরোনিমো রুলি।

ডিফেন্ডার: পাবলো জাবালেতা, ফাকুন্দো রঙ্গাকাগলিয়া, গ্যাব্রেইল মারকাদো, নিকোলাস ওতামান্দি, মাতিও মুসাচিনো, রামিরো মুরি, মার্কোস রোহো, লিওনেল ভাঙ্গিওনি, হাভিয়ের পিনোলা ও মার্টিন ডেমিচেলিস।

মিডফিল্ডার: হাভিয়ের মাসচেরানো, মাতিয়াস ক্রানেভিতার, আগুস্তো ফার্নান্দেজ, এনজো পেরেজ, লুকাস বিগলিয়া, হাভিয়ের পাস্তেরো, এভার বেনেগা, অ্যাঙ্গেল ডি মারিয়া ও এরিক লামেলা।

ফরোয়ার্ড: এজিকুয়েল লাভেজ্জি, লিওনেল মেসি, নিকোলাস গিতান, সার্জিও আগুয়েরো, গঞ্জালো হিগুয়েন, পাবলো ডিবালা ও অ্যাঙ্গেল কোরেয়া।

Leave a Reply

Your email address will not be published.