Saturday , December 3 2022
সর্বশেষ সংবাদ:
প্রচ্ছদ / খেলা / শুক্রবার ভারত যাচ্ছে পাকিস্তান

শুক্রবার ভারত যাচ্ছে পাকিস্তান

ধর্মশালায় নয়, ইডেনেই হচ্ছে পাক-ভারত ম্যাচ। আর শুক্রবারই বিশ্বকাপ খেলতে ভারতের মাটিতে পা রাখছে পাকিস্তান ক্রিকেট দল। ভারতের গণমাধ্যম এমনই তথ্য জানিয়েছে। যদিও পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এখন পর্যন্ত কিছু জানায়নি।

আগামী ১৯ মার্চ ধর্মশালায় পাকিস্তান-ভারত ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু ভারতের উগ্রপন্থীদের হুমকিতে হিমাচল প্রদেশ সরকার পাকিস্তান দলের নিরাপত্তা দিতে অপরাগতা প্রকাশ করে। ভারতীয় ক্রিকেট বোর্ড এ নিয়ে অনেক আলোচনা করলেও মুখ্যমন্ত্রীকে নাড়াতে পারেনি। পাকিস্তানও নিরাপত্তা ইস্যুতে ছাড় দিতে রাজি হয়নি। শেষ পর্যন্ত আফ্রিদিদের ভারত আসাই স্থগিত করে দেয় পাকিস্তান।

অবস্থা বেগতিক দেখে পাক-ভারত ম্যাচের ভেন্যু পরিবর্তন করে নিয়ে আসা হচ্ছে কলকাতার ইডেন গার্ডেনে। আর পশ্চিমবঙ্গের সরকারও পাকিস্তানের নিরাপত্তার আশ্বাস দিয়েছে। পশ্চিমবঙ্গ সরকারের তরফে লিখিতভাবে সেই সমর্থনের কথা জানিয়ে দেওয়া হয়েছে ইতিমধ্যেই। সৌরভ গাঙ্গুলিকে চিঠি দিয়ে নিরাপত্তা সহ সব রকম সহযোগিতার আশ্বাস দিয়েছেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তিনি চিঠিতে লিখেছেন, ‘আমরা খুব খুশি যে ১৯ মার্চ ভারত-পাকিস্তান ম্যাচ আয়োজন করতে পারছি। পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে নিশ্চিত করা হচ্ছে আইসিসি, বিসিসিআই ও সমস্ত দলকে সব রকম সহযোগিতা দেওয়া হবে।’

এতে শুক্রবারই কলকাতায় পৌঁছে যেতে পারে পাকিস্তান ক্রিকেট দল। কলকাতার পর মোহালিতেও খেলবে পাকিস্তান। যদিও সেখান থেকে এখনও কোনো সরকারি বার্তা পাকিস্তানে পৌঁছয়নি।

Leave a Reply

Your email address will not be published.