সকল মেনু

২২ হাজার আইএস জঙ্গির তথ্য ফাঁস

জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) ২২ হাজার সদস্যের নাম, ঠিকানা, ফোন নম্বর ও পরিবারের তথ্য ফাঁস করে দিয়েছেন সংগঠনটির সাবেক সদস্যরা। তথ্য ফাঁস হওয়া এই সদস্যদের পুরো তালিকা রয়েছে বলে বুধবার দাবি করেছে যুক্তরাজ্যভিত্তিক একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

সংবাদমাধ্যমটি নিজেদের ওয়েবসাইটে জানায়, আইএসের আন্তঃনিরাপত্তা পুলিশের তথ্য ভাণ্ডার থেকে তথ্যগুলো চুরি করেছেন সাবেক ওই সদস্যরা। এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়েছে। খবরে আরো জানানো হয়, ইউরোপের উত্তরাঞ্চল, যুক্তরাষ্ট্র, কানাডা, উত্তর আফ্রিকা ও মধ্যপ্রাচ্যের বেশ কয়েকজন জঙ্গি আইএসে রয়েছেন, যাদের ব্যাপারে এর আগে জানা ছিল না।

তথ্য ফাঁসের এ খবরে ব্রিটিশ গোয়েন্দা সংস্থা, দুনিয়াজুড়ে যা এমআই-সিক্স (MI6) নামে পরিচিত, তার গ্লোবাল টেরোরিজম অপারেশন্স বিভাগের সাবেক পরিচালক রিচার্ড ব্যারেট টুইট করে বলেছেন, আইএসে যোগ দেওয়া জঙ্গিদের ব্যাপারে জানতে এ তথ্য বিশেষ সহায়তা করবে। বিশ্লেষকদের জন্য এটি এক অমূল্য উৎস হতে চলেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top