Thursday , August 11 2022
প্রচ্ছদ / রাজনীতি / ‘জনগণের কোনো আন্দোলন কখনো ব্যর্থ হয় না’

‘জনগণের কোনো আন্দোলন কখনো ব্যর্থ হয় না’

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, ৫ জানুয়ারির ভোটারবিহীন একতরফা প্রহসনের নির্বাচনের মধ্য দিয়ে হারানো গণতন্ত্র পুনরুদ্ধারে বিএনপির আন্দোলন চলছে। এ আন্দোলন জনসম্পৃক্ত হওয়ায় আগামী দিনে তা অবশ্যই সফল হবে। জনগণের কোনো আন্দোলন কখনো ব্যর্থ হয় না।
শুক্রবার দুপুরে রাজধানীর পুরানা পল্টনের বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে ২০ দলীয় জোট শরিক বাংলাদেশ লেবার পার্টি ঢাকা মহানগরী আয়োজিত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নামে ‘হয়রানিমূলক রাষ্ট্রদ্রোহী’ মামলা প্রত্যাহারের দাবিতে এ সমাবেশের আয়োজন করা হয়।
‘অনির্বাচিত হওয়ায় বর্তমান সরকার জনগণের কাছে দায়বদ্ধ নয়’, এমন মন্তব্য করে নজরুল ইসলাম খান বলেন, কোনো সরকার জনগণের কাছে দায়বদ্ধ না থাকলে সে দেশে খুন-রাহাজানি, সন্ত্রাস, দুর্নীতি ছেয়ে যায়। এ অবস্থা থেকে উত্তোরণের একমাত্র উপায়, দেশে একটি জনগণের সরকার প্রতিষ্ঠা করা। সেজন্য অবিলম্বে সকল দলের অংশগ্রহণে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন প্রয়োজন।
তিনি বলেন, বিএনপির চেয়ারপারসন ও সিনিয়র ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন নিয়ে সরকারের একজন মন্ত্রী বলেছেন, এটি একটি তামাশা। বিএনপির সব নেতাকে আগেই বলে দেয়া হয়েছে, কেউ যেন তাদের বিপরীতে মনোনয়নপত্র সংগ্রহ না করে। এ সংক্রান্ত গোয়েন্দা তথ্য তাদের কাছে আছে।
ঢাকা মহানগর লেবার পার্টির সভাপতি শামসুদ্দিন পারভেজের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, মহাসচিব হামদুল্লাহ আল মেহেদী, নগর সাধারণ সম্পাদক মাহমুদ খান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.