সকল মেনু

অর্থমন্ত্রী-গভর্নরের পদত্যাগ চান ফখরুল

বাংলাদেশ ব্যাংকের প্রায় ৮শ কোটি টাকা হ্যাক্টড হওয়াকে ‘চুরি’ উল্লেখ করে এ ঘটনায় নৈতিক জায়গা থেকে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ও অর্থমন্ত্রীকে পদত্যাগ করার আহ্বান জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার রাতে রাজধানীর মোহাম্মদপুরের একটি চাইনিজ রেস্টুরেন্টে জিয়া সাইবার ফোর্স এর ১ম প্রতিষ্ঠা বার্ষিকী ও মেধাবী অনলাইন এক্টিভিস্টদের সন্মাননা প্রদান উপলক্ষে রাজনীতিতে সামাজিক যোগাযোগ মাধ্যমের ভুমিকা ও অবদান শীর্ষক আলোচনা সভায় তিনি এ দাবি জানান।

মির্জা ফখরুল বলেন, ‘এ ঘটনার পর অর্থমন্ত্রীর বলেছেন তিনি কিছু জানেন না, না জানার কারণে তার পদত্যাগ করা উচিত। আর কিছু না বলে ভারত চয়ে যাওয়ায় নৈতিকতার জায়গা থেকে গভর্নরের পদত্যাগ করা উচিত।’

তিনি বলেন, ‘লুটপাট এমন পর্যায়ে চলে গেছে যা বোধহীনের মতো অবস্থার সৃষ্টি করেছে। বুথ থেকে টাকা চুরি হচ্ছে। কোথাও কোন নিরাপত্তা নেই।’

ফখরুল বলেন, ‘ঢাকা ববিশ্ববিদ্যায়ে ছাত্র সংসদে নির্বাচন না হওয়ায় দুঃখ হয়। নেতা না হওয়ায় জাতীয় পর্যায়ে নেতৃত্বশূন্য হয়ে পড়ছে।’

তিনি দাবি করেন, পত্রপত্রিকায় সত্য উঠে না আসলেও সোশ্যাল মিডিয়ায় তা জানা যায়। এজন্য সোশ্যাল মিডিয়ায় যারা কাজ করছেন তাদের দায়িত্বশীলতা নিয়ে কাজ করার আহ্বান জানান তিনি।

আলোচনা সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক এমাজ উদ্দিন আহমদ, বিএনপি নেতা শফিক রেহমান, আবদুস সালাম, মাহবুব উদ্দিন খোকন, সাবেক ছাত্রদল নেতা শহিদুল ইসলাম বাবুল, আনিসুর রহমান তালুকদার খোকন, ছাত্রদলের সহ সভাপতি এজমল হোসেন পাইলট প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top