Thursday , August 11 2022
প্রচ্ছদ / খেলা / ভারত নয় মাশরাফিদেরই যতো ভয় পাকিস্তানের

ভারত নয় মাশরাফিদেরই যতো ভয় পাকিস্তানের

বাংলাদেশকে রীতিমতো সমীহ করছেন পাকিস্তান কোচ ওয়াকার ইউনুস। আর করবেনই বা না কেন? বাংলাদেশের ক্রিকেটাররা যে কোনো সময় জ্বলে উঠতে পারে তা হারে হারেই টের পেয়েছে আফ্রিদি বাহিনী।

সদ্য এশিয়া কাপে হারতে হয়েছে বাংলাদেশের কাছে। শুধু পাকিস্তানকে নয়, বাংলাদেশ ওই টুর্নামেন্টে হারিয়েছে শক্তিশালী শ্রীলঙ্কাকেও। ফলে টি২০ বিশ্বকাপের প্রথম ম্যাচ নিয়ে বেশ চাপে থাকতেই হবে পাকিস্তান দলকে, কোনো সন্দেহ নেই।

লাহোর বিমানবন্দরে সাংবাদিকরা প্রশ্ন করেছিলেন চির প্রতিদ্বন্দ্বী ভারতকে নিয়ে। জবাবে ওকার ইউনুস বলেন, ‘১৯ মার্চের ভারত ম্যাচ নিয়ে এখন কিছুই ভাবছি না। আমাদের ভাবনায় বাংলাদেশ। ওদের সঙ্গেই আগে খেলতে হবে এবং ওরা অনেক উন্নতি করে ফেলেছে।’

এই প্রশংসার সঙ্গে সঙ্গে ভিতরে ভিতরে যে টেনশনও কাজ করছে তা বলার অপেক্ষা রাখে না।

১৫ ক্রিকেটারসহ মোট ২৭ জনের পাকিস্তানি দল আবুধাবি হয়ে এখন কলকাতায়। রওনা দেয়ার আগেই দলকে চাঙ্গা করতে টুইটারে প্রধান কোচ ওয়াকার ইউনুস এক ছোট বার্তায় বলেন, ‘চলো, একসঙ্গে হলেই আমরা পারবো।’

তবে অভিজ্ঞ ইউনুস জানেন, শুধু টিম স্পিরিটেই সবটা হবে না। বিশ্বকাপের মতো টুর্নামেন্টে অনেক হিসাবনিকেশ কষে এগোতে হবে। আর সবার আগে তিনি হিসাব কষছেন বাংলাদেশকে নিয়েই। রাখঢাক না রেখেই সেটা বলে দিলেন ওয়াকার ইউনুস।

এদিকে আজ ওমানের সঙ্গে বাংলাদেশের বাছাই পর্বের খেলা। আর এ খেলায় জয় কিংবা ড্র করলেও বাংলাদেশ চলে যাবে মূল পর্বে। যেখানে তাদের প্রথম খেলা হবে পাকিস্তানের সঙ্গে।

Leave a Reply

Your email address will not be published.