সকল মেনু

উত্তেজনা সৃষ্টি করা থেকে বিরত থাকুন: ওবামা

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে মনোনয়ন প্রত্যাশীদের নির্বাচনী প্রচারণার সময় উত্তেজনা সৃষ্টি করা থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন দেশটির বর্তমান প্রেসিডেন্ট বারাক ওবামা। সংঘর্ষের কারণে শুক্রবার ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী প্রচারণা বাতিল হওয়ার পরে তিনি এই কথা বলেন।

রিপাবলিকান দল থেকে মনোনয়ন পাওয়ার দৌড়ে এগিয়ে থাকা বিতর্কিত প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের শিকাগো প্রচারণার সময় তার সমর্থক ও বিরোধীদের মধ্যে সংঘর্ষ বাধে। আর এই কারণে সেটি বাতিল করা হয়। শনিবার ডালাসে ওবামা তার ডেমোক্রেটিক পার্টির একটি ফান্ড গঠনের অনুষ্ঠানে তিনি বলেন, প্রার্থীদের অবশ্যই কাউকে অপমান করা উচিত নয় এবং অবশ্যই সহিংসতা এড়িয়ে চলা উচিত।

ওবামা বলেন, যারা মার্কিন প্রেসিডেন্ট অফিসের জন্য লড়াই করছে তাদের মনোযোগটা থাকা উচিত কিভাবে বর্তমান ব্যবস্থাকে আরো ভালো করা যায়। অবশ্যই তাদের কাউকে অপমান করা, স্কুলের শিশুদের মতো একজন আরেকজনের সঙ্গে লড়াই করা এবং বিশ্বাস ও বর্ণর উপর ভিত্তি করে বিচ্ছিন্নতার রাজনীতি করা তাদের মনোযোগের বিষয় হতে পারে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top