সকল মেনু

ম্যাচ পণ্ড হলে সুপার টেনে খেলবে বাংলাদেশ

ধর্মশালার আকাশ থেকে কালো মেঘ কাটছে না। গত কয়েক দিন ধরে সেখানে অঝোর ধারায় বৃষ্টি হচ্ছে। গত দিনের দুটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে। এতে বিশ্বকাপে সব ম্যাচ না খেলেই বিদায় নিতে হয়েছে নেদারল্যান্ডস ও আয়ারল্যান্ডকে। এখনও কালো মেঘে ঢাকা ধর্মশালা। রোববারের ম্যাচও পরিত্যক্ত হলে বিদায় নিতে হবে এখন পর্যন্ত স্বপ্ন বেঁচে থাকা ওমানের। আর সুপার টেন পর্বে খেলবে বাংলাদেশ।

‘এ’ গ্রুপের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসকে হারায় বাংলাদেশ। আয়ারল্যান্ডের বিপক্ষে জয় ছিনিয়ে নেয় ওমান। পরের দুটি ম্যাচ পরিত্যক্ত হওয়ায় পয়েন্ট ভাগাভাগি হয়ে যায়। শেষ ম্যাচও পরিত্যক্ত হলে ওমান ও বাংলাদেশের পয়েন্ট হবে তখন সমান ৪। কিন্ত নেদারল্যান্ডসের বিপক্ষে বাছাই পর্বের প্রথম ম্যাচ জিতে বাংলাদেশের নেট রান রেট +০.৪০০, ওমানের +০.২৮৩। ফলে নেট রান রেটে এগিয়ে থাকায় শীর্ষস্থানে থেকেই বাংলাদেশ চলে যাবে যাবে মূলপর্বে।

রোববার বাংলাদেশ সময় রাত ৮টায় ভারতের ধর্মশালায় ওমান-বাংলাদেশ ম্যাচ শুরু হওয়ার কথা। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে মাছরাঙা টেলিভিশন ও গাজী টিভি।

ধর্মশালায় রোববারের ম্যাচ হলে অবশ্যই মাশরাফি বাহিনীকে জিততে হবে। বাছাই পর্বে ওমানকে ভাবা হচ্ছিল গ্রুপের দুর্বলতম দল। সেই দলটিই এখন সুপার টেন পর্বে ওঠার পথে বাংলাদেশের বড় বাঁধা। বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বলেন, ওমানকে হারাতে হলেও আমাদেরকে খেলতে হবে সেরাটা।

এ প্রসঙ্গে বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘শেষ ম্যাচটি আমাদের জন্য অবশ্যই চাপের ম্যাচ। ওমান ভালো ক্রিকেট খেলছে, ওদের এভাবে খেলতে দেখাও দারুণ। এখন আমাদের দুই দলেরই পয়েন্ট ৩। রান রেটে যদিও আমরা এগিয়ে আছি। আমরা আত্মবিশ্বাসী। যেভাবে খেলে আসছি, সেভাবে খেলতে পারলে আমরা পরের ম্যাচেও ভালো করব।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top