সকল মেনু

স্কুলবাস দিন, বিত্তবানদের বললেন প্রধানমন্ত্রী

শিক্ষার্থীদের স্কুলে যাতায়াতের সুবিধার জন্য স্কুলবাস দিয়ে সমাজের বিত্তবানদের এগিয়ে আসতে আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এক অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, ‘সমাজের বিত্তবানরা যদি রাজধানীর স্কুলগুলোতে বাস উপহার দেন তাহলে শিক্ষার্থীদের আসা-যাওয়ার যেমন সুবিধা হবে, তেমনি রাজধানীর প্রাইভেটকারের ওপর চাপ কমবে। অন্যদিকে কমে যাবে যানজটও।’

শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতাল ও নার্সিং কলেজে আল্ট্রাসনোগ্রাম মেশিন হস্তান্তর এবং বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) দু’টি স্কুলে সাতটি স্কুলবাসের চাবি হস্তান্তর উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে আল্ট্রাসনোগ্রাম মেশিন গ্রহণ করেন হাসপাতালের সিও জয়তুন বিনতে সোলেয়মান। সাতটি স্কুল বাসের চাবি গ্রহণ করেন পিলখানায় বিজিবি সদর দপ্তরে প্রতিষ্ঠিত বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক স্কুল অ্যান্ড কলেজ এবং বীরশ্রেষ্ঠ আব্দুর রউফ স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষরা।

হাসপাতালের আল্ট্রাসনোগ্রাম মেশিনগুলো দেয়া হয়েছে প্রধানমন্ত্রীর নিজস্ব তহবিল থেকে। আর বাসগুলো দিয়েছে নিটল-নিলয় গ্রুপ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top