Wednesday , August 10 2022
প্রচ্ছদ / জাতীয় / কঠোর নিরাপত্তার চাদরে শাহজালাল

কঠোর নিরাপত্তার চাদরে শাহজালাল

ঢাকা: রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বেশ কিছুদিন আগে থেকেই নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। মূলত সাম্প্রতিক সময়ে কিছু ‍অপ্রীতিকর ঘটনার কারণে এই অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা। যে নিরাপত্তা ব্যবস্থা এখনও চলমান। শুধু দিনে নয় রাতেরও সমানভাবে কাজ করছেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

রোববার (১৭ জুলাই) দিনগত রাতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গিয়ে দেখা যায়, প্রবেশের প্রধান গেট থেকেই বিমানবন্দরের সব স্থানে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা বজায় রয়েছে।

বিমানবন্দরে প্রবেশের প্রধান ফটকেই দায়িত্ব পালন করছেন আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) ও পুলিশ বাহিনীর সদস্যরা। এছাড়া সাদা পোশাকে রয়েছেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

কুয়েত যাবেন কুমিল্লার আবুল হোসেনের ভাতিজা আব্দুর রহীম (২৯)। বিমানবন্দরে প্রবেশের প্রধান ফটকেই তাদের নিরাপত্তার জন্য তল্লাশি করা হলো। তবে আগের চেয়ে যেন বেশি সতর্কতা। তল্লাশি শেষে ভেতরে প্রবেশ করতে দেওয়া হলো।

এমন কড়াকড়িতে হয়রানির শিকার হয়েছেন কিনা প্রশ্নে আবুল হোসেন বাংলানিউজকে বলেন, তল্লাশি করায় ভালো হয়েছে বরং। যাত্রীরাও এতে নিরাপদ থাকতে পারছেন। তাই বিমানবন্দরের নিরাপত্তার ক্ষেত্রে সবাইকে তল্লাশি করা উচিত। সতর্ক হওয়া ভালো।

সৌদি থেকে পাঁচ বছর পরে রাতে দেশে ফিরেছেন এনামুল হক (৪৫)। কথা হয় তার সঙ্গে। তিনি জানান, দেশ-জাতির স্বার্থে এমন কড়াকড়ি ভালো। এতে ঝুঁকি থাকে না।

রাতে বিমানবন্দরে নিরাপত্তায় দায়িত্ব পালন করছিলেন এপিবিএনের সদস্য সাইফুল। তিনি বাংলানিউজকে বলেন, বিমানবন্দরের সার্বিক নিরাপত্তার জন্য আইন-শৃঙ্খলা বাহিনীর অন্যান্য সদস্যের সঙ্গে এপিবিএন সদস্যরাও কাজ করে যাচ্ছেন। এছাড়া যাত্রী হয়রানি রোধে সাদা পোশাকে অন্য এপিবিএন তো রয়েছেনই।

এছাড়া বিমানবন্দরের পাশে রোববার মধ্যরাতে দায়িত্ব পালন করছিলেন বিমানবন্দর থানার উপ-পরিদর্শক মো.সাইফুল ইসলাম।

রাতে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নিয়ে কথা হয় তার সঙ্গে। তিনি বাংলানিউজকে বলেন, ইন (প্রবেশ) এবং আউটে (বাহির) চারটা পয়েন্টে নিরাপত্তা ব্যবস্থা দিনে-রাতে একই রাখা হয়েছে। সতর্কতা নিয়ে কাজ করছেন সবাই। এতে যাত্রীরাও নিরাপদ বোধ করছেন; সেবার মানও বেড়েছে।

Leave a Reply

Your email address will not be published.