Monday , December 5 2022
সর্বশেষ সংবাদ:
প্রচ্ছদ / খেলা / মোস্তাফিজের দিকে বিসিবির নজরদারি থাকছে

মোস্তাফিজের দিকে বিসিবির নজরদারি থাকছে

ঢাকা: অনুশীলনে কাঁধে চোট পাওয়ার কারণে সাসেক্সের হয়ে রয়্যাল লন্ডন ওয়ানডে কাপে মোস্তাফিজুর রহমানের অভিষেকের অপেক্ষাটা বেড়েছে। বাঁহাতি এই পেসারের কাঁধের পুরোনো চোঁচ আবারো ফিরে আসায় গ্লোচেস্টারশায়ারের বিপক্ষে একাদশে মোস্তাফিজকে নিয়ে ঝুঁকি নেয়নি সাসেক্স।

যদিও তার এই চোটটা গুরুতর নয় বলে জানান বাংলাদেশ জাতীয় দলের ফিজিও বায়েজিদ ইসলাম খান এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

তারা জানান, হালকা চোট রয়েছে বলে মোস্তাফিজের দল সাসেক্স তাকে না খেলানোর সিদ্ধান্ত নিয়েছে। বাঁহাতি পেসারের ইনজুরির ব্যাপারে বিসিবি নজর রাখছে বলেও জানান তারা।

মোস্তাফিজের ইনজুরি কতটা গুরুতর সে বিষয়ে সুনির্দিষ্টভাবে এখনো কিছু জানায়নি সাসেক্স টিম ম্যানেজমেন্ট। গ্লোচেস্টারশায়ার ম্যাচের সম্ভাব্য একাদশেও তার নাম ছিল। কিন্তু শেষ পর্যন্ত চূড়ান্ত দলে রাখা হয়নি।

রোববার (২৪ জুলাই) বিসিবি কার্যালয়ে মোস্তাফিজের প্রসঙ্গে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানান, সাসেক্সের ফিজিও তাকে দেখেছে। আমাদের ফিজিওর সঙ্গেও তাদের নিয়মিত যোগাযোগ রয়েছে। তিনি কিছু পরামর্শও দিয়েছেন। দুই একদিনের মধ্যেই তার কাঁধের স্ক্যান করানোর কথা রয়েছে।

এর আগে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) থেকে হ্যামস্ট্রিং ইনজুরি ও কাঁধের হালকা চোট নিয়ে দেশে ফিরেছিলেন মোস্তাফিজ। পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে দিয়ে ফিট হয়েই তিনি ইংল্যান্ডে যান। কাউন্টির জন্য তাকে ছাড়পত্র দিয়েছিল বিসিবি। জালাল ইউনুস জানালেন, ‘তার কাঁধের পুরোনো ইনজুরি ফিরে এসেছে। তাই মোস্তাফিজের ব্যাপারে অবশ্যই বিসিবির নজরদারি থাকবে। তার ব্যাপারে নজরদারি না থাকলে আমরা কিভাবে তার বিষয়টি জানতে পারলাম? তার স্ক্যান রিপোর্ট দেখার পর ইনজুরির বিষয়টি গুরুতর কিনা নিশ্চিত করে জানা যাবে।

ওয়ানডে কাপের সাউথ গ্রুপে ৯ দলের পয়েন্ট টেবিলে সাসেক্সের অবস্থা শোচনীয়ই বলা যায়। লন্ডনের কেনিংটন ওভালে গ্লোচেস্টারশায়ারের বিপক্ষেই পরবর্তী ম্যাচে মাঠে নামবে সাসেক্স। বুধবার (২৭ জুলাই) বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় খেলা শুরু হবে। সে ম্যাচে মোস্তাফিজের মাঠে নামা হবে কিনা সেই অপেক্ষায় কোটি টাইগার সমর্থক।

Leave a Reply

Your email address will not be published.