Monday , December 5 2022
সর্বশেষ সংবাদ:
প্রচ্ছদ / বিশ্ব / বার্লিনে মার্কেটে লরি ‘হামলায়’ নিহত ১২

বার্লিনে মার্কেটে লরি ‘হামলায়’ নিহত ১২

আন্তর্জাতিক ডেস্ক :জার্মানির রাজধানী বার্লিনের একটি ক্রিসমাস মার্কেটের ভেতর লরি ঢুকে পড়ার পর কমপক্ষে ১২ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরো ৪৫ জন। খবর বিবিসির।

লরি চালিয়ে নিরীহ মানুষ হত্যার ঘটনা এটাই প্রথম নয়। এর আগে গত জুলাই মাসে ফ্রান্সের নিস শহরে লরি হামলা চালানো হয়েছিল। এই দু’টি হামলার মধ্যে যথেষ্ট মিল রয়েছে। নিস শহরে হামলার ঘটনায় কমপক্ষে ৮৬ জন প্রাণ হারায়। ওই হামলার দায় স্বীকার করেছিল জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট।

berlin

স্থানীয় পুলিশ বলছে, তাদের ধারণা এটি ইচ্ছাকৃত হামলা। ভিডিও ফুটেজে দেখা গেছে, লরি হামলার ঘটনায় মার্কেটের বেশ কিছু দোকান ভেঙ্গে পড়েছে এবং আহত অনেক মানুষ রাস্তায় লুটিয়ে পড়েছেন।

বার্লিনের স্বরাষ্ট্রমন্ত্রী অ্যান্ড্রেস গেইসেল জানিয়েছেন, এটা ইচ্ছাকৃত হামলা নাকি নিছক দুর্ঘটনা সে বিষয়টি এখনো পরিস্কার নয়।

বার্লিনের স্থানীয় একটি পত্রিকার খবরে বলা হয়েছে, পুলিশ একটি বিশেষ জায়গা নির্ধারণ করেছেন যেখানে হতাহতদের স্বজনরা তাদের সঙ্গে মিলিত হতে পারবেন।

berlin

এই ঘটনায় এখন পর্যন্ত সন্দেহভাজন একজনকে আটক করা হয়েছে। পুলিশ জানিয়েছে, ওই লরির এক যাত্রীকে মৃত অবস্থায় পাওয়া গেছে।

শহরের পশ্চিমাঞ্চলের ব্রাইতশাইদপ্লাতজ এলাকার প্রধান শপিংকেন্দ্র হিসেবে পরিচিত একটি রাস্তার কাছে ওই দুর্ঘটনা ঘটেছে।

চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেলের মুখপাত্র স্টেফেন সেইবার্ত এক টুইট বার্তায় জানিয়েছেন, মেরকেল ওই দুর্ঘটনা সম্পর্কে স্বরাষ্ট্রমন্ত্রী এবং শহরের মেয়রের সঙ্গে কথা বলেছেন। নিহতদের প্রতি গভীর শোক প্রকাশ করেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published.