Thursday , August 18 2022
প্রচ্ছদ / জাতীয় / যশোরে ভারতীয় ভিসা কেন্দ্র চালু হচ্ছে মঙ্গলবার

যশোরে ভারতীয় ভিসা কেন্দ্র চালু হচ্ছে মঙ্গলবার

যশোর:

যশোরে মঙ্গলবার (২০ ডিসেম্বর) থেকে ভারতীয় ভিসা আবেদন গ্রহণ করা হবে। খুলনা বিভাগের মধ্যে এটা হবে দ্বিতীয় ভিসা আবেদন গ্রহণ কেন্দ্র। এ কেন্দ্র থেকে যশোর, মাগুরা, নড়াইল, ঝিনাইদহ, সাতক্ষীরার নাগরিকরা ভিসার জন্য আবেদন করতে পারবেন।

যশোর শহরের মনিহার এলাকার বেগম কমিউনিটি সেন্টার ভাড়া নিয়ে এ ভিসা সেন্টার চালু করা হচ্ছে।  ইতোমধ্যে কর্তৃপক্ষ সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে। খোলা হয়েছে একাধিক বুথ। এ বুথে যশোর, মাগুরা, নড়াইল, ঝিনাইদহ, সাতক্ষীরার নাগরিকরা ভিসার জন্য আবেদন জমা দিতে পারবেন। কেন্দ্রের সামনে একটি সাইনবোর্ড টাঙানো হয়েছে।

এতে লেখা আছে, মেডিকেল ও ব্যবসার ক্ষেত্রে ই-টোকেন ছাড়াই ভিসা আবেদন জমা দেওয়া যাবে। পর্যটকের ক্ষেত্রে ই-টোকেন লাগবে। স্টেট ব্যাংক অব ইন্ডিয়া পরিচালিত এই কেন্দ্র থেকে পাসপোর্টে ডলার এনডোর্স, ট্রাভেল কার্ডও দেওয়া হবে।

এর আগে, এই অঞ্চলের ভিসা প্রার্থীরা স্টেট ব্যাংক অব ইন্ডিয়ার খুলনা কেন্দ্রে ভিসার জন্য আবেদন জমা দিতেন। এতে চরম দুর্ভোগের শিকার হতেন ভিসা প্রার্থীরা। জনগণের এই ভোগান্তির বিষয়টি গুরুত্ব দিয়ে যশোরে নতুন সেন্টার চালু হচ্ছে ২০ ডিসেম্বর থেকে।
এ বিষয়ে জানতে চাইলে স্টেট ব্যংক অব ইন্ডিয়ার খুলনা শাখার প্রধান মানিক চন্দ্র চক্রবর্তী  বলেন, ‘যশোর কেন্দ্র চালু হলে খুলনা কেন্দ্রের ওপর চাপ কমবে। যশোর, মাগুরা, নড়াইল, ঝিনাইদহ, সাতক্ষীরার নাগরিকরা যশোর কেন্দ্রে ভিসার জন্য আবেদন জমা দিতে পারবেন।

যশোরের সিঅ্যান্ডএফ এজেন্ট ব্যবসায়ী মতিয়ার রহমান ও মিজানুর রহমান বলেন, এ অঞ্চলের শত শত মানুষ প্রতিদিন ভারতীয় ভিসার জন্য খুলনায় গিয়ে আবেদন করেন। এজন্য আমরা কয়েক দফা ভারতের হাইকমিশনারের কাছে যশোরে ভিসা সেন্টার খোলার জন্য দাবি জানিয়ে আসছি। দাবির পরিপ্রেক্ষিতেই ভিসা সেন্টার চালু হচ্ছে। এতে বৈধ পথে ভারতে যাওয়ার সুযোগ বৃদ্ধি পাবে।

Leave a Reply

Your email address will not be published.