সকল মেনু

আইসিইউতে কণ্ঠশিল্পী আব্দুল জব্বার

বিনোদন প্রতিবেদক :
কালজয়ী গানের কণ্ঠশিল্পী আব্দুল জব্বার দীর্ঘদিন ধরে অসুস্থ। কিডনি, হার্ট, প্রস্টেটসহ নানা জটিলতায় আক্রান্ত হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে গত আড়াই মাস ধরে চিকিৎসাধীন রয়েছেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের এই কণ্ঠসৈনিক। ক্রমশ তার শারীরিক অবস্থার অবনতি হচ্ছে।

গতকাল ১ আগস্ট তার শারীরিক অবস্থা বেশি খারাপ হওয়ায় ডাক্তার তাকে দ্রুত আইসিইউতে নেওয়ার পরামর্শ দিয়েছেন। তিনি এখন আইসিইউতে রয়েছেন বলে আব্দুল জব্বারের ছোট ভাই মাসুদ জানান।

এ প্রসঙ্গে মাসুদ বলেন, ‘ভাইয়ের অবস্থা এখন বেশি ভালো না। গতকাল দুপুরে বেশি অসুস্থ হয়ে পড়েন। এর পরই তাকে আইসিইউতে রাখা হয়। তাকে সপ্তাহে তিন দিন ডায়ালাইসিস করাতে হচ্ছে। ডাক্তার গত ১৫ জুলাই জানিয়েছেন- বিদেশ নিয়ে যেতে। কিন্তু আর্থিক সংকটে তা এখনো করতে পারছি না।’

সরকার আব্দুল জব্বারের চিকিৎসার দায়িত্ব নিয়েছে বলে কিছুদিন আগে গণমাধ্যমে খবর প্রকাশিত হয়। তবে এর কোনো অগ্রগতি হয়নি বলে জানান তিনি। এ প্রসঙ্গে মাসুদ বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী দুই বছর আগে বিশ লাখ টাকার সঞ্চয়পত্র দিয়েছিলেন। মাননীয় সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, স্বাস্থ্যমন্ত্রী নাসিম, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর হাসপাতালে দেখতে এসেছিলেন। তারা উন্নত চিকিৎসার জন্য সহযোগিতার আশ্বাসও দিয়েছেন। কিন্তু এখন পর্যন্ত আমরা কোনো সাহায্য পাইনি। আমরা নিজেরাও মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে চেষ্টা করছি।’

এই কালজয়ী শিল্পীর উন্নত চিকিৎসার জন্য আনুমানিক ৮০ লাখ থেকে ১ কোটি টাকা প্রয়োজন। কিন্তু শিল্পী এবং তার পরিবারের পক্ষে এত টাকা সংগ্রহ করা সম্ভব নয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top