সকল মেনু

বাংলাদেশের পাশে জাপান

ঢাকা: রোহিঙ্গা ইস্যুতে আন্তর্জাতিক কূটনীতিতে জাপান বাংলাদেশের পাশে রয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

বুধবার (২৭ সেপ্টেম্বর) সকালে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় সফররত জাপানের পার্লামেন্টারি ভাইস মিনিস্টার অব ফরেইন অ্যাফেয়ার্স আইয়াও হরি’র সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

জাপানের ভাইস মিনিস্টার আইয়াও হরি বলেন, রোহিঙ্গা ইস্যুতে জাপান বাংলাদেশকে সহযোগিতা করবে। তবে রোহিঙ্গা শরণার্থীদের নিজ দেশ মিয়ানমারে প্রত্যাবর্তনের জন্য দেশটিকে জাপানের পক্ষ থেকে কোনো প্রকার চাপ দেওয়া হবে কি-না এমন প্রশ্নের সরাসির কোনো উত্তর দেননি তিনি।

মো. শাহরিয়ার আলম বলেন, আমরা রোহিঙ্গা ইস্যুতে টেকসই সমাধান চাই। আনান কমিশনের রিপোর্ট বাস্তবায়নের মাধ্যমে এটা সম্ভব। এজন্য আন্তর্জাতিক কূটনীতিতে জাপান আমাদের পাশে থাকবে।
ঢাকা-টোকিওর মধ্যে দ্বিপক্ষীয় বিষয়ে আলোচনার জন্য মঙ্গলবার রাতে ঢাকায় আসেন জাপানের ভাইস মিনিস্টার। তিনি রোহিঙ্গা পরিস্থিতি নিয়েও আলোচনা করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top