সকল মেনু

মুমিনুলের ডাবল সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক |
ব্যাট হাতে সমালোচকদের জবাব দিয়েছেন মুমিনুল হক। বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ষষ্ঠ আসরের প্রথম রাউন্ডেই ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে বুঝিয়ে দিলেন ফর্মটা এখনো হারিয়ে যায়নি। টেস্ট ক্রিকেটার তকমা পেয়ে যাওয়া মুমিনুলকে বাদ রেখেই ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচের স্কোয়াড ঘোষণা করা হয়।

দ্বিশতক থেকে ৩১ রান দূরে থেকে বুধবার (১০ জানুয়ারি) দ্বিতীয় দিনের ব্যাটিং শুরু করেন বাংলাদেশ ক্রিকেটের ‘লিটল মাস্টার’ খ্যাত মুমিনুল। সাবলীল ব্যাটিংয়ে ২৫৫ বল মোকাবেলায় কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যান। তাতে ছিল ১৯টি চার ও ২টি ছক্কার মার।

বিকেএসপিতে মুমিনুলের ব্যাটে ভর করে প্রাইম ব্যাংক সাউথ জোনের বিপক্ষে প্রথম ইনিংসে রানের পাহাড় গড়ছে ইসলামি ব্যাংক ইস্ট জোন। পাঁচ উইকেট হারিয়ে দলীয় স্কোর ইতোমধ্যেই চারশ’ ছাড়িয়েছে। সেঞ্চুরির অপেক্ষায় উদীয়মান উইকেটরক্ষক-ব্যাটসম্যান জাকির হাসান। এ রিপোর্ট লেখা অবধি দলীয় সংগ্রহ দাঁড়িয়েছে ১০২ ওভার শেষে পাঁচ উইকেটে ৪২১। মুমিনুল ২০০ ও জাকির ৯৫ রানে ব্যাট করছেন।

ডাবল সেঞ্চুরিয়ান মুমিনুলের সামনে এবার নিজেকে ছাড়িয়ে যাওয়ার হাতছানি! ফার্স্টক্লাস ক্রিকেটে ২৬ বছর বয়সী এই বাঁহাতির সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস ২৩৯।

মঙ্গলবার (৯ জানুয়ারি) মাঠে গড়ায় প্রথম শ্রেণির ক্রিকেটের মর্যাদাপূর্ণ টুর্নামেন্টটি। চারটি জোন টিমকে নিয়ে শ্রেষ্ঠত্বের লড়াই। বর্তমান চ্যাম্পিয়ন বিসিবি নর্থ জোন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top