সকল মেনু

অবশেষে ঝুড়ি প্রতীককে বিজয়ী ঘোষণা

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ১১, ২০২০
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৩১ নম্বর ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ভোট পুনঃযাচাইয়ে জিতলেন ঝুড়ি প্রতীকের প্রার্থী শেখ মো. আলমগীর। সোমবার (ফেব্রুয়ারি) নির্বাচন কমিশন ভবনের মিডিয়া সেন্টারে স্থগিত এই ওয়ার্ডের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা মো. আবদুল বাতেন।

তিনি বলেন, গত ১ ফেব্রুয়ারি ভোটের পর ফল প্রকাশের সময় প্রিজাইডিং কর্মকর্তার ‘ভুলে’ টিফিন ক্যারিয়ার প্রতীকের প্রার্থী জুবায়েদ আদেলকে বিজয়ী ঘোষণা করা হয়েছিল। সেদিন আদেলের টিফিন ক্যারিয়ার প্রতীকে সর্বোচ্চ ২ হাজার ৪৪৫ ভোট পড়েছে জানিয়ে তাকে বিজয়ী ঘোষণা করা হয়েছিল। তখন শেখ আলমগীরের ঝুড়ি প্রতীকে দেখানো হয়েছিল ২ হাজার ২৩৫ ভোট। কিন্তু ফল ঘোষণার পর আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী আলমগীর তা চ্যালেঞ্জ করে বলেন, আরমানিটোলা উচ্চ বিদ্যালয়ের পুরুষ ভোটকেন্দ্রে (কেন্দ্র-৫২০) তার প্রাপ্ত ভোট ঘুড়ি প্রতীকের প্রার্থী ইরোজ আহমেদের ভোটের সঙ্গে যোগ হয়ে গেছে। অন্যদিকে ঘুড়ি প্রতীকের ভোট যোগ হয়েছে তার ভোটের সঙ্গে।

রিটার্নিং কর্মকর্তা বাতেন জানান, আরমানিটোলা উচ্চ বিদ্যালয়ের পুরুষ ভোটকেন্দ্রে ঝুড়ি প্রতীকে ভোট পড়েছিল ৪৩৯ ভোট আর ঘুড়িতে ২০২ ভোট। কিন্তু সেটি উল্টে গিয়ে ফল এসেছে। ফলে পুরো রেজাল্টে টিফিন ক্যারিয়ারের প্রার্থী জিতে গিয়েছিলেন। পরে ঝুড়ি প্রতীকের প্রার্থী অভিযোগ দেওয়ার পর এটি যাচাই করে দেখা গেছে প্রার্থী ও প্রিজাইডিং অফিসারের ফলাফল ভিন্ন। পরে আমরা বাধ্য হয়ে ফল স্থগিত করেছি, আমরা বিধি ও আইন দেখেছি। প্রিজাইডিং অফিসার বলেছে, তিনি লিখতে ভুল করেছেন, তিনি লিখিতও দিয়েছেন সেটি।

বাতেন বলেন, ইভিএমের রেজাল্টই সত্য, আর প্রিজাইডিং অফিসার যেহেতু শিকার করেছে ভুল হয়েছে, তাই আমরা ইভিএমের ফলাফলই গ্রহণ করেছি।
যেহেতু শেখ মোহাম্মদ আলমগীর ঝুড়ি প্রতীকে ৯টি কেন্দ্রে সর্বোচ্চ ২ হাজার ৪৭২ ভোট পেয়েছেন, সেজন্য আমি সর্বোচ্চ ভোটপ্রাপ্ত হিসাবে ৩১ নাম্বর ওয়ার্ডে শেখ আলমগীরকে বিজয়ী ঘোষণা করা হলো বলে জানান রিটার্নিং কর্মকর্তা। এদিকে নতুন করে ফল ঘোষণায় আপত্তি জানিয়েছেন জুবায়েদ আদেল।

তিনি সাংবাদিকদের বলেন, এই ফলাফল আমি মানি না। কারণ আমাকে আগে বিজয়ী ঘোষণা করা হয়েছিল। আমাকে এ সংক্রান্ত কাগজও দেওয়া হয়েছে। এখন আবার নতুনভাবে যে ফল ঘোষণা হল, সেটা আমি মানি না। এই সিদ্ধান্তের বিরুদ্ধে আদালতে যাওয়ার ঘোষণা দেন আদেল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top