সকল মেনু

শেখ হাসিনাকে নিয়ে সুজেয় শ্যামের গান

প্রতিবেদক : একুশে পদকপ্রাপ্ত সুর স্রষ্টা ও সঙ্গীত পরিচালক সুজেয় শ্যাম প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে পাঁচটি গানের সঙ্গীত পরিচালনা করেছেন। বাংলাদেশ বেতার কর্তৃপক্ষের পক্ষ থেকে গানগুলো গেয়েছেন ইউসুফ আহমেদ খান (দু:স্বপ্নের ঘোর কেটে), নিশীতা বড়ুয়া-সাব্বির জামান (বাংলার ঘরে ঘরে পথ ঘাট প্রান্তরে), প্রিয়াংকা (বাবা বেঁচে থাকলে), দিনাত জাহান মুন্নী-হৈমন্তী রক্ষিত (আপনও মহিমাতে তবুও বাংলাদেশ) ও কামাল আহমেদ (বঙ্গবন্ধু বঙ্গমাতা বঙ্গকন্যা তুমি)। পাঁচটি গানই লিখেছেন কবির বকুল। এরই মধ্যে সবগুলো গানের রেকর্ডিং সম্পন্ন হয়েছে বাংলাদেশ বেতারে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে পাঁচটি গানের সুর সঙ্গীতায়োজন করা প্রসঙ্গে সুজেয় শ্যাম বলেন, আমিতো ভাবতেই পারিনি যে অসুস্থতার পর আবার কাজে ফিরতে পারবো। কিন্তু ঈশ্বর সহায় হয়েছেন। তাই আমি আবার কাজে ফিরতে পেরেছি। কৃতজ্ঞতা প্রকাশ করছি বাংলাদেশ বেতার কর্তৃপক্ষকে। তারা আমার কথা ভেবেছেন, আমাকে কাজগুলো করার সুযোগ সৃষ্টি করে দিয়েছেন-এটা নিঃসন্দেহে আমার জন্য অনেক বড় প্রাপ্তি।

প্রধানমন্ত্রী’র জন্মদিন উপলক্ষ্যে গানগুলো করতে পেরেছি-এটা আসলে কতোটা ভালোলাগার তা ভাষায় প্রকাশের নয়। যারা গানগুলো গেয়েছেন তারাও খুব চমৎকার গেয়েছেন। তাদের জন্য আমার আশীর্বাদ রইল। আর প্রধানমন্ত্রীকে জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছি। সৃষ্টিকর্তা তাকে সুস্থ রাখুক, ভালো রাখুক এবং তাকে দীর্ঘজীবী করুক। গানগুলো প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে বাংলাদেশ বেতারে দিনব্যাপী প্রচারিত হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top