Thursday , August 18 2022
প্রচ্ছদ / জাতীয় / এমন দেশ গড়তে হবে যেখানে কোনো বৈষম্য নেই: প্রধানমন্ত্রী

এমন দেশ গড়তে হবে যেখানে কোনো বৈষম্য নেই: প্রধানমন্ত্রী

প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা এমন একটি দেশ গড়তে চাই যেখানে কোনো বৈষম্য ও অবিচার থাকবে না। সোমবার (১৮ অক্টোবর) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শহীদ শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে একথা বলেন প্রধানমন্ত্রী। গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, অন্য সম্পদ হারিয়ে যেতে পারে, কিন্তু শিক্ষা কখনো হারিয়ে যায় না। তাই শিশুদের শিক্ষা অর্জনে ব্রতী হতে হবে। তিনি আরও বলেন, শিক্ষাটাই জীবনের সবচেয়ে বড় সম্পদ। তাই আমি শিশুদের শিক্ষা অর্জন করতে বলবো। করোনা মহামারির কারণে পড়াশুনায় ব্যাঘাত হয়েছে। এখন স্কুল-কলেজ খুলেছে। তাই এখন তোমাদের পড়াশুনার সময়। সেই সঙ্গে তোমাদের বিজ্ঞান ও প্রযুক্তিতে এগিয়ে থাকতে হবে।
শেখ হাসিনা বলেন, পুরস্কার দেওয়া মানে শিশুদের মধ্যে নতুন উদ্যম সৃষ্টি করা। এই বাংলাদেশ যে তাদের সেটাই তাদের বুঝিয়ে দেওয়া। বাংলাদেশ হবে একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র। আজকের শিশুই আগামী দিনের ভবিষ্যৎ। mঅনুষ্ঠান শেষে তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের ‘শেখ রাসেল: দীপ্ত জয়োল্লাস ও আত্মবিশ্বাস’ বইয়ের মোড়ক উন্মোচন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।