সকল মেনু

দেশে সবধর্মের মানুষের নিরাপত্তা দিতে ব্যর্থ সরকার: ফখরুল

ডেস্ক : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন: সরকার দেশে সবধর্মের মানুষের নিরাপত্তা দিতে ব্যর্থ। এছাড়া সম্প্রতি ঘটে যাওয়া সব সাম্প্রদায়িক ঘটনার পেছনে ছাত্রলীগ ও আওয়ামী লীগ নেতৃত্ব দিচ্ছে বলেও অভিযোগ করেছেন তিনি। রবিবার (২৪ অক্টোবর) সকালে মির্জা ফখরুল বিমানযোগে সিলেটে পৌঁছে হযরত শাহজালাল (রহ.) এর মাজার জিয়ারত শেষে এসব কথা বলেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, সরকার জীবনের নিরাপত্তা দিতে পারছে না। হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান সম্প্রদায়ের জনগণ ধর্মবিশ্বাস পালন করতে পারছেন না। উপাসনালয়গুলোরও নিরাপত্তা নেই। ইসলাম ধর্মে যারা বিশ্বাস করেন, তাদেরও নিরাপত্তা নেই এখানে। সামগ্রিকভাবে জনগণের নিরাপত্তা দিতে সরকার সম্পূর্ণ ব্যর্থ। মির্জা ফখরুল বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকারের অধীনে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। তাই আওয়ামী লীগের অধীনে বিএনপি কোনো নির্বাচনে যাবে না। দেশে নির্বাচনের কোনো পরিবেশ নেই। এ সরকার অনির্বাচিত সরকার, অবৈধ সরকার। তারা নির্বাচন নির্বাচন খেলা করে গত দুটি টার্ম জোর করে ক্ষমতায় আছে। আমরা তখনই নির্বাচনে অংশগ্রহণ করবো, যখন নির্বাচনের সত্যিকার পরিবেশ তৈরি হবে।
তিনি বলেন, আওয়ামী লীগের অধীনে সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। এজন্যই নির্বাচনকালীন একটি নিরপেক্ষ-নির্দলীয় সরকারের অধীনে নতুন একটি নির্বাচন কমিশনের পরিচালনায় আমরা অবশ্যই নির্বাচনে অংশগ্রহণ করবো। আর সেজন্যই আমরা আন্দোলন করছি। এ সময় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলন, সিলেট সিটি করপোরেশনের মেয়র ও বিএনপির নির্বাহী সদস্য আরিফুল হক চৌধুরী, জেলা বিএনপির সাবেক সভাপতি আবুল কাহের শামীমসহ বিএনপি, ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবকদল, কৃষকদলের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top