Sunday , August 14 2022
প্রচ্ছদ / জাতীয় / সাবরিনা-আরিফের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ ৮ ডিসেম্বর

সাবরিনা-আরিফের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ ৮ ডিসেম্বর

ডেস্ক : করোনার ভুয়া রিপোর্ট দেওয়ার অভিযোগে রাজধানীর তেজগাঁও থানায় প্রতারণার মামলায় জেকেজি হেলথকেয়ারের চেয়ারম্যান ডা. সাবরিনা চৌধুরী ও তার স্বামী আরিফুল চৌধুরীসহ আটজনের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ৮ ডিসেম্বর দিন ধার্য করেছেন আদালত। বুধবার (১০ নভেম্বর) তাদের বিরুদ্ধে মামলার সাক্ষ্যগ্রহণের দিন ধার্য ছিল। কিন্তু এদিন সাক্ষীরা আদালতে হাজির না থাকায় রাষ্ট্রপক্ষ সময় চেয়ে আবেদন করেন। এরপর ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোর্শেদ আল মামুন ভুঁইয়া নতুন দিন ধার্য করেন।

এ মামলায় বাকি আসামিরা হলেন, আবু সাঈদ চৌধুরী, হুমায়ূন কবির হিমু, তানজিলা পাটোয়ারী, বিপ্লব দাস, শফিকুল ইসলাম রোমিও ও জেবুন্নেসা। আসামিদের মধ্যে সাবরিনা ও আরিফকে ভুয়া রিপোর্ট প্রদানে প্রতারণা ও জালিয়াতির মূল হোতা এবং বাকিরা সহযোগী বলে অভিযোগপত্রে বলা হয়েছে। তারা সবাই বর্তমানে কারাগারে আছেন।

আলোচিত এ মামলার অভিযোগে বলা হয়, ২০২০ সালের ২৩ জুন করোনার ভুয়া সনদ দেওয়া, জালিয়াতি ও প্রতারণার অভিযোগে আরিফুল চৌধুরীসহ ছয় জনকে ও পরবর্তীতে স্ত্রী সাবরিনাসহ দুইজনকে গ্রেপ্তার করে তেজগাঁও থানা পুলিশ। তারা ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গা থেকে সংগ্রহ করা ২৭ হাজার মানুষের নমুনার রিপোর্ট দেয় যার অধিকাংশ ভুয়া। এ পর্যন্ত মামলাটিতে মোট ৪০ জন সাক্ষীর মধ্যে ১৮ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে।