Friday , March 29 2024
প্রচ্ছদ / রাজনীতি / খালেদা জিয়া জীবন মৃত্যুর সঙ্গে লড়ছেন: ফখরুল

খালেদা জিয়া জীবন মৃত্যুর সঙ্গে লড়ছেন: ফখরুল

ডেস্ক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া জীবন মৃত্যুর সঙ্গে লড়ছেন। বিদেশে গিয়ে চিকিৎসা নেওয়া জরুরি হয়ে পড়েছে বলে জানান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার (১৮ নভেম্বর) মজলুম জননেতা মাওলানা আব্দুল হামিদ খান ভাসানির ৪৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত আলোচনাসভায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা বলেন।

বিএনপির মহাসচিব বলেন, এভার কেয়ার হাসপাতালের চিকিৎসকরা প্রাণপন চেষ্টা করছেন। অসুখ আজকে এমন পর্যায়ে পৌঁছেছে যে দেশের বাইরে তার চিকিৎসা করার এখন বেশি প্রয়োজন। মির্জা ফখরুল বলেন, ডাক্তাররাই বলছেন তাকে বিদেশে পাঠালে তিনি সুস্থ হবেন। এটা তারা আশা করেন। এখানে যে ধরণের চিকিৎসা ব্যবস্থা আছে তা যথেষ্ট নয়। হাসপাতাল কতৃপক্ষ বলছেন, আমরা পুরোপুরি সক্ষম নই তার অসুখগুলো সাড়িয়ে তুলতে। বিদেশে চিকিৎসাটা বড় জরুরি। এ কথা বারবার বলা হয়েছে। আজকে অন্যান্য দল গুলোও বলছে, সবাই বলছে, কিন্তু আওয়ামী লীগ এবং আওয়ামী লীগের নেত্রী সম্পূর্নভাবে গ্রহণ করছেন না।
বিএনপি মহাসচিব বলেন, আমরা আবারও বলছি, আবারও আহবান জানাতে চাই, অভিলম্বে খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর ব্যবস্থা করুন। তার জীবন রক্ষা করুন। এর সঙ্গে রাজনীতিকে নিয়ে আসবেন না।

মির্জা ফখরুল আরও বলেন, ১৯৭১ সালে তিনি গৃহবন্দি ছিলেন। যে নেত্রী গণতন্তের জন্য তার সারাটা জীবন অতিবাহিত করলেন। যিনি একজন গৃহবধু হয়েও শুধু জনগণের অধিকার আদায় করার জন্য তিনি রাস্তায় বেরিয়ে এসেছিলেন। বাংলাদেশের পথে প্রান্তরে ছুটে বেরিয়েছেন। সে নেত্রীকে আজকে অন্যায়ভাবে, বেআইনিভাবে মামলা সাজিয়ে আটক করে রাখা হয়েছে বছরের পর বছর। তিনি দীর্ঘ আড়াই বছর প্রায় নির্জন কারাবাসে ছিলেন। যার ফলে অনেকগুলো সমস্যা তার মধ্যে এসেছে। সেখানে কোনো চিকিৎসার সুযোগ ছিলো না। সে চিকিৎসা না দেওয়ার ফলে আজকে তার অনেক রোগ দেখা দিয়েছে।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তৃতা দেন বিএনপির সিনিয়র যুগ্ন মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, শামসুজ্জামান দুদু, ঢাকা উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান, দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম।