Wednesday , August 10 2022
প্রচ্ছদ / বিনোদন / দুই দিনে আয় ২৩০ কোটি

দুই দিনে আয় ২৩০ কোটি

ডেস্ক : মুক্তির পর থেকেই বক্স অফিসে তুফান তুলেছে কেজিএফ: চ্যাপ্টার টু। ভারতের পাশাপাশি আন্তর্জাতিক বাজারেও বেশ ভালো সংগ্রহ করছে কন্নড় সুপারস্টার ইয়াশ অভিনীত সিনেমাটি। চলচ্চিত্র বিশ্লেষকেরা মনে করছেন, ভারতীয় সিনেমার ইতিহাসে নতুন রেকর্ড রচনা করতে যাচ্ছেন রকিং স্টার ইয়াশ।

চলচ্চিত্র সমালোচক ও বাণিজ্য বিশ্লেষক তারান আদর্শ টুইটারে জানিয়েছেন, ভারতের বক্স অফিসে সব রেকর্ড ভেঙে দিয়েছে ‘কেজিএফ টু’। মুক্তির দিন সব ভার্সন মিলিয়ে সংগ্রহ করেছে ১৩৪.৫০ কোটি রুপি (গ্রস)। প্রথমদিন শুধু হিন্দি বেল্টে এ সিনেমা সংগ্রহ করেছে ৫৩.৯৫ কোটি রুপি, যা ভেঙেছে ‘বাহুবলি টু’ ও ‘ওয়ার’ সিনেমার রেকর্ড।

বিনোদনভিত্তিক সংবাদমাধ্যম পিঙ্কভিলার প্রতিবেদনে থেকে জানা যায়, দুই দিনে ভারতের বক্স অফিসে প্রায় ২৩০ কোটি রুপি (গ্রস) সংগ্রহ করেছে ‘কেজিএফ : চ্যাপ্টার টু’। মুক্তির দ্বিতীয় দিনে হিন্দি ভার্সন থেকে সিনেমাটির সংগ্রহ ৪৩.৫০ কোটি থেকে ৪৫.৫০ কোটি রুপি। আর ভারতের অন্যান্য সার্কিট থেকে সংগ্রহ ৪৫ কোটি রুপির বেশি।

ধারণা করা হচ্ছে, দ্রুত সময়ে হিন্দি বেল্টে ১০০ কোটির ক্লাবে প্রবেশ করবে রকি ভাইয়ের সিনেমা। আগামীকাল সাপ্তাহিক ছুটির দিন। এ দিন বড় সংগ্রহ করবে বলে বাণিজ্য বিশ্লেষকদের আশা।

বিশ্বব্যাপী তেলেগু, হিন্দি, তামিল, মালয়ালাম ও কন্নড় ভাষায় রেকর্ড ১০ হাজার স্ক্রিনে মুক্তি পেয়েছে ‘কেজিএফ : চ্যাপ্টার টু’, যেখানে শুধু ভারতে ছয় হাজার স্ক্রিনে মুক্তি পেয়েছে। বাণিজ্য বিশ্লেষকদের বরাতে ভারতের বিনোদনভিত্তিক সংবাদমাধ্যম ফিল্মিবিট ডটকমের খবর, ১০০ কোটি বাজেটের ‘কেজিএফ : চ্যাপ্টার টু’ মুক্তির আগেই বিশ্বব্যাপী প্রেক্ষাগৃহ-স্বত্ব বিক্রি করে ব্যবসা করেছে ৩৪৫ কোটি রুপি।

সিনেমাটির জন্য দ্বিতীয় সর্বোচ্চ পারিশ্রমিক নিয়েছেন পরিচালক প্রশান্ত নীল; সিক্যুয়াল পরিচালনার জন্য ১৫ কোটি রুপি নিয়েছেন তিনি। আর খলচরিত্রে অভিনয় করা সঞ্জয় দত্ত নিয়েছেন নয় কোটি রুপি। এ ছাড়া রকি ভাইয়ের নায়িকার চরিত্রে অভিনয় করা শ্রীনিধি শেঠি নিয়েছেন তিন কোটি রুপি। ১০০ কোটি রুপি বাজেটের এ সিনেমা প্রযোজনা করেছেন বিজয় কিরগান্দুর।