Sunday , December 4 2022
সর্বশেষ সংবাদ:
প্রচ্ছদ / বিনোদন / প্রীতমের সুরে ও জসিম উদ্দিন আকাশের কথায় গাইলেন বলিউডের জুবিন

প্রীতমের সুরে ও জসিম উদ্দিন আকাশের কথায় গাইলেন বলিউডের জুবিন

প্রতিবেদক : সময়ের জনপ্রিয় সুরকার ও কণ্ঠশিল্পী এফএ প্রীতম। ২০১৬ সালে সিডি চয়েজের ব্যানারে ‘দূরত্ব সীমাহীন’ অ্যালবামে কাজের মাধ্যমে যার পেশাদার সুরকার হিসাবে আত্মপ্রকাশ। পাঁচ বছরের ক্যারিয়ারে প্রায় আড়াইশ গানে সুর করার পাশাপাশি ১৫টির মতো গানে কণ্ঠও দিয়েছেন তিনি। ১০টির বেশি সিনেমার গানে সুর করেছেন প্রীতম। সামিনা চৌধুরী, আসিফ আকবরের মতো জনপ্রিয় কণ্ঠশিল্পীরা তার সুরে গেয়েছেন। দেশের সীমানা পেরিয়ে গেছে তার সুর। ওপার বাংলায় ১৫টা গানে সুর করেছেন তিনি। এবার প্রীতমের সুরে গাইলেন বলিউডের ‘গ্যাংস্টার’ সিনেমার ‘ইয়া আলি’ গানে কণ্ঠ দেওয়া জুবিন গার্গ।

জসিম উদ্দিন আকাশের কথায় ‘ঢাকাইয়া মাইয়া’ শিরোনামে গানটির সংগীতায়োজন করেছেন দুই বাংলার জনপ্রিয় মুখ আকাশ সেন। সম্প্রতি আসামে জুবিন গার্গের বাসার স্টুডিওতে গানটির রেকর্ড করা হয়েছে।

‘বিডি২৯ মাল্টিমিডিয়া’ ইউটিউব চ্যানেল থেকে শিগগিরই গানটির মিউজিক ভিডিও অবমুক্ত করা হবে। প্রথমবারের মতো বলিউডের শিল্পীর গানে সুর করতে পেরে বেশ খুশি প্রীতম।

তিনি বলেন, বলিউডের একজন জনপ্রিয় শিল্পী আমার সুর করা গান কণ্ঠে ধারণ করেছেন এটা আমার জন্য অনেক বড় পাওয়া। আমি চাই, বাংলাদেশের সংগীতের প্রতিভা পুরো বিশ্বে ছড়িয়ে পড়ুক। আমার জায়গা থেকে আমি সেই চেষ্টাই করে যাচ্ছি। ‘ঢাকাইয়া মাইয়া রে তুই’ গানটি নিয়ে আমি খুবই আশাবাদী।

আশা করি, দর্শক- শ্রোতাদের ভালো লাগবে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমি যেন আমার মেধা দিয়ে বাংলা গানের সুর বিশ্বের দরবারে পৌঁছে দিতে পারি।