সকল মেনু

মনোহরদীতে এই প্রথম মাদ্রাসায় ছাত্রলীগের কমিটি ঘোষণা

মনোহরদী প্রতিনিধি : নরসিংদীর ইতিহাসে এই প্রথম কোন মাদ্রাসায় ছাত্রলীগের কমিটি ঘোষনা করা হয়েছে। নরসিংদীর মনোহরদীতে বাংলাদেশ আওয়ামী যুবলীগের কার্যনির্বাহীসদস্য ও মনোহরদী উপজেলা আওয়ামীলীগের যুগ্ম- সাধারন সম্পাদক মঞ্জুরুল মজিদ মাহমুদ সাদী এর দিকনির্দেশনা এবং উৎসাহে এই কমিটি ঘোষণা করে উপজেলা ছাত্রলীগের সভাপতি ইমন আলম ও সাধারন সম্পাদক নাজমুল কবির। ইতিমধ্যে উপজেলার দশদোনা ফাযিল মাদ্রাসা, গোখলা লু-লুয়েদ্বীন ফাযিল মাদ্রাসা, কোচের চর ফাযিল মাদ্রাসা, পঞ্চাশকুড় ফাযিল মাদ্রাসায় কমিটি সংগঠিত হয়েছে। যা নিশ্চিত করে উপজেলাছাত্রলীগের সাধারণ সম্পাদক নাজমুল কবির জানান, আমাদেও শিল্পমন্ত্রী এ্যাড. নূরুল মজিম মাহামুদ হুমায়ুন এমপিমহোদয়ের সুযোগ্য উত্তরসূরী মঞ্জুরুল মজিদ মাহমুদ সাদীভাই। উনার পিতার মতো উনিও একজন গনমানুষের নেতা। কোভিড-১৯ মহামারি করোনা ভাইরাসের এর দুঃসময়ে সাদী ভাইযেভাবে মানুষের পাশে ছিলেন সেটা নিঃসন্দেহে প্রশংসনীয়। মহামারির মহা সংকটে খাদ্য, চিকিৎসা, অক্সিজেন ও অন্যান্য জরুরি সেবা সহ যেভাবে ঘরে ঘরে পৌঁছে দিয়েছেন সত্যিই অসাধারণ। ছাত্রলীগের সাধারণ সম্পাদক আরও জানান তিনি মাদ্রাসা পর্যায়ে ছাত্রলীগের যে কমিটি প্রদানের পরামর্শ দিয়েছেন সেটা যুগোপযোগী সিদ্ধান্ত। যা জাতির পিতারসোনার বাংলা গড়ার স্বপ্নকে আরো এক ধাপ এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে।

এ বিষয়ে মঞ্জুরুল মজিদ মাহমুদ সাদী জানান, জাতির পিতাবঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রাণের সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। বাংলাদেশের প্রতিটি স্কুল- কলেজে ছাত্রলীগের কমিটি আছে তাবে মাদ্রাসায় ছাত্রলীগের কমিটি নেই কেন? ওরা ও তো ছাত্র। এ বিষয়টি চিন্তা থেকেই মাদ্রাসায় ছাত্রলীগের কমিটি দেয়ার কথা মাথায় আসে। তিনি আরো জানান, একটি ছাত্রলীগের কমিটি তাদের শিক্ষা প্রতিষ্ঠানের সকল কার্যক্রমের গতি প্রদানকরে। শিক্ষা প্রতিষ্ঠান থেকে ছাত্র- ছাত্রীদের সকল প্রকার চাওয়াপাওয়ার অন্যতম মাধ্যম ছাত্রলীগ। মাদ্রাসায় ছাত্রলীগের কমিটিদেয়াতে মাদ্রাসার শিক্ষা কার্যক্রম ও শিক্ষার মান আরো বৃদ্ধিপাবে। ইতোমধ্যে বেশ কয়েকটি মাদ্রাসায় কমিটি ঘোষনা করা হয়েছে । আশা করি অল্প কিছুদিনের মধ্যেই উপজেলার সকলমাদ্রাসায় কমিটি দেয়ার কাজ সম্পন্ন হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top