Wednesday , August 10 2022
প্রচ্ছদ / খেলা / ছুটি নিয়ে যুক্তরাষ্ট্রে সাকিব, পরে ওয়েস্ট ইন্ডিজ

ছুটি নিয়ে যুক্তরাষ্ট্রে সাকিব, পরে ওয়েস্ট ইন্ডিজ

প্রতিবেদক : সাকিব আল হাসান শ্রীলংকার বিপক্ষে হোম সিরিজ শেষে সিঙ্গাপুরে চলে যান। এরপর তার যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে যাওয়ার কথা ছিল। কিন্তু ব্যতয় ঘটে মুমিনুল হক টেস্টের অধিনায়কত্ব ছেড়ে দিলে। সাকিবকে সিঙ্গাপুর থেকে দেশে ফিরিয়ে আনে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। পরিকল্পনা মতাবেক, সাকিব রবিবার রাতে যুক্তরাষ্ট্রে উড়াল দেন। সেখানে পরিবারের সঙ্গে কয়েকদিন কাটিয়ে অ্যান্টিগায় দলের সঙ্গে যোগ দেবেন। এ নিয়ে তৃতীয়বার অধিনায়কের দায়িত্ব নেওয়া সাকিবের নতুন পথচলা শুরু হবে ওয়েস্ট ইন্ডিজ মিশন দিয়ে।

অন্যদিকে গণমাধ্যমে খবর আসে সাকিব গোপনে দেশ ত্যাগ করেছেন। কিন্তু বিষয়টি এমন নয়, আগেই ব্যাপারটা জানা ছিলো বিসিবির। এ বিষয়ে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান তানবির আহমেদ টিটু বলেন, ‘সাকিব গোপনে গেছেন, বিষয়টি এমন না। বাংলাদেশ দলের সঙ্গে প্রথম বহরেই তার যাওয়ার কথা ছিল, ব্যক্তিগত কারণে তিনি দলের সঙ্গে যেতে পারেননি। পরেরদিন টিকিট পাননি। এজন্য একদিন পর যুক্তরাষ্ট্রে গেছেন। তার পরিবার সেখানে থাকে। ওয়েস্ট ইন্ডিজও কাছে। পরিবারকে কয়েকদিন সময় দিয়ে তিনি দলের সঙ্গে যোগ দেবেন। শ্রীলংকা সিরিজের পর সাকিবের এক সপ্তাহ ছুটি নেওয়া ছিল। সিঙ্গাপুর থেকে তার বিমানের টিকিটও কাটা ছিল। মুমিনুল নেতৃত্ব ছেড়ে দেওয়ায় বিসিবির চাওয়ায় সাকিব দেশে ফেরেন।

এরপর বোর্ডের সঙ্গে আলোচনা করে দায়িত্ব নিতে রাজি হন। তবে নেতৃত্ব নেওয়ার পর গণমাধ্যমের সঙ্গে কথা না বলে দেশ ছাড়ায় সমালোচনা হচ্ছে তার। বিসিবি জানিয়েছে, হুট করে টিকিট পেয়ে যাওয়ায় তার কথা বলা হয়নি। টিকিট পেয়ে যাওয়ায় কাল ওয়েস্ট ইন্ডিজের বিমান ধরেছেন ব্যাটিং কোচ জেমি সিডন্স, তামিম ইকবাল, মেহেদী হাসান মিরাজরাও।

উল্লেখ্য, ১৬ জুন অ্যান্টিগায় বাংলাদেশ সাকিবের অধিনায়কত্বে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্ট খেলতে নামবে। এ নিয়ে তৃতীয়বার উইন্ডিজের বিপক্ষেই শুরু হচ্ছে সাকিবের অধিনায়কত্ব। এর আগে ২০০৯ সালে প্রথমবার ও ২০১৮ সালে দ্বিতীয় দফায় ওয়েস্ট ইন্ডিজ সফরেই শুরু হয় সাকিবের নেতৃত্বের অধ্যায়।