Thursday , August 18 2022
প্রচ্ছদ / বিনোদন / রেকর্ড: প্রথম অভিনেতা হিসেবে অপূর্ব’র হাফ সেঞ্চুরি

রেকর্ড: প্রথম অভিনেতা হিসেবে অপূর্ব’র হাফ সেঞ্চুরি

ডেস্ক : বাংলা নাটকের ইতিহাসে আরও এক নতুন রেকর্ড। দেশের প্রথম নাট্যাভিনেতা হিসেবে আবারো নতুন মাইলফলক ছুঁয়েছেন রেকর্ডের বরপুত্র জিয়াউল ফারুক অপূর্ব। এবার হাঁকালেন হাফ সেঞ্চুরি, ইতিমধ্যেই ৫০টি নাটক ১০ মিলিয়ন ভিউ ক্রস করেছে এ অভিনেতার।

একের পর এক রেকর্ড গড়ে যাচ্ছেন ছোট পর্দার এ সুপারস্টার। তিনিই প্রথম অভিনেতা যার নাটক দিয়ে ইন্ডাস্ট্রিতে প্রথম কোটি ভিউয়ের প্রচলন শুরু হয়। অপূর্বই বাংলাদেশের প্রথম অভিনেতা, যার নাটক ‘বড় ছেলে’ ইউটিউব ভিউয়ের দিক থেকে প্রথম কোটির মাইলফলক ছুঁয়েছিলো এবং নাটক ইন্ডাস্ট্রিতে রেকর্ড গড়েছিলো। বাংলা নাটক ইন্ডাস্ট্রির মোড় ঘুরিয়ে দেওয়া এ নায়কই ১ থেকে শুরু করে টানা ২০টি নাটকে কোটি ভিউ ছুঁয়েছে। প্রথম ৫টি, ১০টি এবং ১৫টি নাটকের কোটি ভিউয়ের রেকর্ডও ছিলো ‘রোমান্স কিং’ খ্যাত এ অভিনেতার দখলে।

এমন সাফল্যে উচ্ছ্বসিত জিয়াউল ফারুক অপূর্ব বলেন, ‘আমি খুবই আনন্দিত। এই অর্জনটা আসলে আমার একার নয়, আমার সঙ্গে প্রতিটা কাজে যুক্ত থাকা পরিচালক, প্রযোজক, সহশিল্পী, গল্পকার, চিত্রনাট্যকার, ক্যামেরাম্যান, লাইটম্যান, মেকাপম্যান, সম্পাদক, সঙ্গীত পরিচালক, প্রোডকাশন বয় থেকে থেকে শুরু করে সকলের, এ কৃতিত্ব দর্শকদের। এই অর্জন বা সফলতার পেছনে শুধু আমার কষ্ট না, সবার কষ্টই জড়িত। আর বিশেষ করে আমার শুভাকাঙ্ক্ষী, দর্শকরা এতোটা সাপোর্ট ও ভালোবাসা না দিলে হয়তো আমি আজকে এ অবস্থানে আসতে পারতাম না। এরজন্য আমার সকল ভক্ত অনুরাগী ও দর্শকদের জন্য মন থেকে ভালোবাসা জানাতে চাই। ধন্যবাদ জানাতে চাই আমার সহকর্মী ও পরিচালকদের।’

‘বড় ছেলে’ খ্যাত এই তারকা আরও বলেন, ‘প্রথম ১ কোটি ভিউ, প্রথম হাফ সেঞ্চুরি কোটি ভিউয়ের, প্রথম সেঞ্চুরি ৫ মিলিয়নের; এই সবকিছুর প্রথম বা শুরুটা আমি করতে পেরেছি; এটা বেশ ভালো লাগার। সব প্রথমের অনুভূতিটা কিন্তু আসলেই অন্যরকম ভালো লাগার হয়। আমি খুবই আনন্দিত। আমার নিজেকে আসলে সৌভাগ্যবান মনে হয়, সব প্রথমের মধ্যেই আমি আছি। আর এটার পেছনে রহস্যের কিছু নেই, পুরোটাই আমার দর্শকদের জন্য। তারাই ভালোবেসে আমাকে এই অবস্থানগুলোতে নিয়ে আসেন।

আমি সবসময়ই চেষ্টা করেছি আমার দর্শকদেরকে ভালো কাজ উপহার দেওয়ার। একটা কাজ করার পেছনে অনেক অনেক শ্রম, সাধনা জড়িত থাকে। আর সেই কাজটা যখন দর্শকরা গ্রহণ করে, ভালোবাসা প্রকাশ করতে তখন সকল কষ্টই দূর হয়ে যায়। আমরা অভিনয়শিল্পী, দর্শকদের জন্যই কাজ করি। তাদের এ সাপোর্টটাই আমাদেরকে সবসময় ভালো কাজ করার অনুপ্রেরণা দেয়।’

অপূর্ব’র ৫০টি কোটি ভিউ ক্রস করা নাটকগুলো হলো- বড় ছেলে, অবুঝ দিনের গল্প, ব্যাচ ২৭- দ্যা লাস্ট পেজ, ভালো থেকো তুমিও, দ্য পারফেক্ট ম্যান, ভালোবাসি তুমি আমি, মিস্টার এন্ড মিসেস চাপাবাজ, বিনি সুতোর টান, এক্সচেঞ্জ, যদি তুমি জানতে, গোলাপী কামিজ, হঠাৎ দেখা, ফার্স্ট লাভ, প্রেমছবি, ক্যান্ডি ক্রাশ, শেষ পর্যন্ত, জীবন, শুধু তুমি, পার্টনার, তোমার অপেক্ষায়, গল্পটা তোমারই, কেমন যেন তুমি, আমার প্রেম তুমি, চারুর বিয়ে, ফ্যাশন, পার্টনার, ভালোবাসা তুই, সুখে দুঃখে, কতদিন পর হল দেখা, বিয়ে, প্রিয় তুমি, শুনতে কি পাও, ড্রিম গার্ল, রঙিলা ফানুস, তেজপাতা, ঝগড়াবাড়ি, আমার পক্ষে তোমাকে রাখা সম্ভব না, আনটোল্ড লাভস্টোরি, ব্যাচ ২৭, পিছুটান, আগডুম বাগডুম, তোমার ভালোবাসার জন্য, ভেরি রিসেন্টলি, বৌ এত সুইট ক্যান, হঠাৎ বৃষ্টি এলো, প্রেমে পড়া মানা, খুঁজি তোমায়, পাশের বাসার ছেলেটা, অবুঝ দিনের গল্প ২, চ্যালেঞ্জ, বস আই হেইট ইউ ইত্যাদি।