Sunday , December 4 2022
সর্বশেষ সংবাদ:
প্রচ্ছদ / সারাদেশ / মহানবীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে গোপালগঞ্জে বিক্ষোভ

মহানবীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে গোপালগঞ্জে বিক্ষোভ

গোপালগঞ্জ প্রতিনিধি : ভারতে বিজেপি মুখপাত্র নূপুর শর্মা এবং দিল্লি ইউনিটের প্রধান নাভিন জিন্দাল’র মোহাম্মদ (সা:) কে নিয়ে কটূক্তির প্রতিবাদে গোপালগঞ্জে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গোপালগঞ্জের টুঙ্গিপাড়া গওহরডাঙ্গা মাদ্রাসার উদ্যোগে এই কর্মসূচি পালন করা হয়। এতে খাদেমুল ইসলাম ছাত্র শাখা, কোট মসজিদ মাদ্রাসা, গোপালগঞ্জ, দারুল উলূম জয়পাশা মাদ্রাসা, বোয়ালমারী ফরিদপুরসহ বিভিন্ন ইসলামি সংগঠন একাত্মতা প্রকাশ করে।

রোববার সকালে জেলার বিভিন্ন স্থান থেকে হাজার হাজার মুসল্লীরা মিছিল সহকারে স্থানীয় প্রেসক্লাবের সামনে গিয়ে জড়ো হয়। পরে সেখানে বঙ্গবন্ধু সড়কের উপর দাঁড়িয়ে মানববন্ধন কর্মসূচি পালন করে। এ সময় গোপালগঞ্জ-টুঙ্গিপাড়া সড়কের বড় বাজার এলাকা থেকে পাঁচুড়িয়া পর্যন্ত দুই কিলোমিটার সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

মানববন্ধন চলাকালে মাওলানা উসামা আমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে মাওলানা ফরিদ আহম্মেদ, মাওলানা জিন্নাত আলি, মুফতি মো. মঈন উদ্দিন, মুফতি হাফিজুর রহমান, মুফতি নুরুল ইসলাম, মুফতি মহিবুল ইসলাম, মাও: গাউসুর রহমানসহ আরও অনেকে বক্তব্য রাখেন।

বক্তরা মহানবী হযরত মোহাম্মদ (সা.) কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দুই নেতার কটূক্তির প্রতিবাদ জানান এবং তাদের শাস্তির দাবি জানান। পাশাপাশি ভারতীয় পণ্য বর্জনেরও দাবি জানান তারা। অনুরুপ কর্মসূচি জেলার অন্যান্য উপজেলা গুলোতেও অনুষ্ঠিত হয়েছে।