Sunday , August 14 2022
প্রচ্ছদ / খেলা / উয়েফা নেশন্স লিগে সুইজারল্যান্ডের প্রথম জয়

উয়েফা নেশন্স লিগে সুইজারল্যান্ডের প্রথম জয়

ক্রীড়া ডেস্ক : অবশেষে জয়ের দেখা পেলো সুইজারল্যান্ড। উয়েফা নেশন্স লিগে পর্তুগালকে ১-০ গোলে হারিয়ে ম্যাচ জিতে নেয় স্বাগতিকরা। যদিও সপ্তাহখানেক আগে এই সুইজারল্যান্ডকেই ৪-০ গোলে উড়িয়ে দিয়েছিলো ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল।

রোনালদোর অনুপস্থিতিতে জেনেভায় রোববার (১২ জুন) রাতে ‘এ’ লিগের ২ নম্বর গ্রুপের ম্যাচটিতে সুইসদের হয়ে জয়সূচক একমাত্র গোলটি করেন হারিস সেফেরোভিচ। তবে দলে জয়ে অসমান্য অবদান রেখেছেন গোলবারে স্বাগতিকদের রক্ষণদেয়াল জোনাস ওমলিন।

ম্যাচে বল দখল কিংবা আক্রমণ সবকিছুতেই আধিপত্য দেখিয়েছে পর্তুগাল। ম্যাচের ৫৮ শতাংশ সময় বল দখলে রেখেছিলো তারা। তাদের নেয়া ২০ শটের ৮টিই ছিলো গোলমুখে। বিপরীতে সুইসদের নেয়া ৫ শটের মাত্র ২টি ছিলো লক্ষ্য বরাবর।

বল দখল ও আক্রমণে ৯০ মিনিট আধিপত্য দেখালেও সফরকারীরা মূলত ৫৫ সেকেন্ডের হোঁচটটাই কাটিয়ে উঠতে পারেনি। ম্যাচের সময় এক মিনিট থেকে মাত্র ৫ সেকেন্ড বাকি, তার আগেই পর্তুগালের জালে বল। ম্যাচের প্রথম আক্রমণেই গোলটি করেন সেফেরোভিচ।

কার্ড জটিলতার কারণে এই ম্যাচে ছিলেন না পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। তার অভাবই যেনো হারে হারে টের পেলো সান্তোসের শিষ্যরা। এর আগে প্রথম দেখায় সুইসদের ৪-০ গোলের ব্যবধানে হারিয়েছিলো পর্তুগাল। সে ম্যাচে দুই গোল করেছিলেন সর্বকালের সর্বোচ্চ গোলদাতা ক্রিস্টিয়ানো রোনালদো। এই হারে গ্রুপের শীর্ষস্থান হারিয়েছে পর্তুগাল। চার রাউন্ড শেষে দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে দুইয়ে নেমে গেছে তারা।