Sunday , December 4 2022
সর্বশেষ সংবাদ:
প্রচ্ছদ / জাতীয় / পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে সারাদেশে নিরাপত্তা জোরদার

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে সারাদেশে নিরাপত্তা জোরদার

ডেস্ক : বহুল প্রত্যাশিত স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন হতে যাচ্ছে আগামী ২৫ জুন। উদ্বোধনকে কেন্দ্র করে নাশকতা বা ধ্বংসাত্মক কর্মকাণ্ড ঘটতে পারে বলে আশঙ্কা করছে আইনশৃঙ্খলা বাহিনী। সার্বিক পরিস্থিতি পর্যালোচন করে প্রয়োজনীয় সিদ্ধান্ত নিতে আজ গণভবণে প্রধানমন্ত্রীর সভাপতিত্বে নিরাপত্তাসংক্রান্ত জাতীয় কমিটির বৈঠক অনুষ্ঠিত হবে। সেখানে পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষ্যে সারা দেশের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে বিস্তারিত আলোচনা করা হবে।

সরকারের একজন দায়িত্বশীল কর্মকর্তা সূত্রে জানা যায়, পদ্মা সেতু আওয়ামী লীগ সরকারের একটি বড় সাফল্য। সেতুটি নির্মাণের শুরু থেকেই সরকারবিরোধীরা ষড়যন্ত্র করছে। তারা দেশে-বিদেশে নানা অপপ্রচার চালাচ্ছে, ষড়যন্ত্র করছে। সেতুর উদ্বোধনকে ঘিরেও নাশকতার অপচেষ্টা চলছে। পুলিশ সদর দপ্তরের ডিআইজি (অপারেশন্স) হায়দার আলী খান গণমাধ্যমকে বলেন, সেতুকে ঘিরে দেশের বাইরে থেকেও উসকানি দেয়া হচ্ছে। দেশের ভেতরেও কেউ কেউ এ ধরনের কাজ করতে পারে। আমরা তাদের মনিটরিং করছি। সে অনুযায়ী ফোর্স মোতায়েন করা হয়েছে। সারা দেশেই নিরাপত্তা জোরদার করা হয়েছে।

তিনি বলেন, যেসব জায়গায় বড় পর্দায় উদ্বোধনী অনুষ্ঠান দেখানো হবে সেসব জায়গায় নজদারি বাড়ানো হয়েছে। ট্রাফিক ব্যবস্থাপনা উন্নত করতে নির্দেশনা দেয়া হয়েছে। যারা অনুষ্ঠানস্থলে আসবেন তাদের চলাফেরা নির্বিঘ্ন করতে সর্বাত্মক প্রস্তুতি নেয়া হয়েছে।

ডিআইজি আরও বলেন, কেউ নাশকতার পরিকল্পনা করে থাকলে সেটা সফল হবে না। ষড়যন্ত্রকারীদের আমরা ইতোমধ্যে নজরদারিতে এনেছি। আইনশৃঙ্খলার অবনতি যাতে না হয়, সেজন্য যে ধরনের ব্যবস্থা নেয়া উচিত সবই আমরা নিয়েছি। আইনপ্রয়োগকারী সংস্থার বিভিন্ন ইউনিট সমন্বয়ের মাধ্যমে কাজ করছে।