Monday , December 5 2022
সর্বশেষ সংবাদ:
প্রচ্ছদ / বিনোদন / তারকা স্বামীর থেকেও উপার্জন বেশি যেসব অভিনেত্রীর

তারকা স্বামীর থেকেও উপার্জন বেশি যেসব অভিনেত্রীর

ডেস্ক : কোনো ব্যাপার কিংবা কোনো মানুষ সম্পর্কে জানার আগ্রহ বিষয়টা খুব স্বাভাবিক। তবে আমরা প্রত্যেকেই নিজের জীবনের চেয়ে অন্যের জীবন সম্পর্কে জানতে বেশি আগ্রহী। আর সেই জানার ব্যাপারটি যদি হয় কোনো তারকার বিষয় তাহলে আগ্রহের সীমা থাকে না। সেই প্রাচীন যুগ থেকে আমাদের সমাজব্যবস্থা পুরুষশাসিত। তবে বর্তমানে সেই সমাজের বদ্ধ কিছু নিয়ম-কানুন থেকে মানুষ অনেকটা বেরিয়ে এসেছে। শিক্ষাব্যবস্থা, কর্মজীবন প্রায় সবক্ষেত্রেই এগিয়ে আছে নারীরা। এমনই অনেক প্রমাণ রয়েছে বলিউডেও। সম্প্রতি একটি হিসাব বলছে, বলিউডের অনেক অভিনেত্রী তাদের স্বামীর থেকে বেশি উপার্জন করেন। যদিও আমাদের বর্তমান সমাজে এখনও পারিশ্রমিকের ব্যাপারে পুরুষ ও নারীদের মধ্যে অনেক পার্থক্য লক্ষ্য করা যায়। নারীদের তুলনায় সাধারণত পুরুষরা বেশি পারিশ্রমিক পেয়ে থাকেন। তবে সেই বিষয়টি অনেকাংশেই পাল্টে গেছে বলিপাড়ায়। তবে এ নিয়ে রয়েছে নানা বিতর্ক। অভিনেতারা বরাবর অভিনেত্রীদের চেয়ে বেশি উপার্জন করে থাকেন। কিন্তু এর ব্যতিক্রমও রয়েছে। বলিউডে এমন বহু তারকা জুটি রয়েছে যাদের মধ্যে অভিনেতার চেয়ে অভিনেত্রীর খ্যাতি বেশি। শুধু তাই নয়, তাদের উপার্জনও দ্বিগুণ। আর এ তালিকার শীর্ষে আছেন সাবেক বিশ্বসুন্দরী ঐশ্বরিয়া রাই বচ্চন। একসময় অভিষেক বচ্চন চুটিয়ে অভিনয় করলেও ইন্ডাস্ট্রিতে ঐশ্বরিয়ার চাহিদাই বেশি। শুধু বলিউডে নয়, হলিউডেও অভিনয় করেছেন ঐশ্বরিয়া। এমনকি অমিতাভ বচ্চনের সঙ্গে তার তুলনা করা হয়। শুধু তাই নয়, ঐশ্বরিয়াকে বিয়ের পর অভিষেক আর নিজের ক্যারিয়ার নিয়ে চিন্তিত নন। বাবা আর স্ত্রীর উপার্জনেই দিন কাটাবেন তিনি, এমন মন্তব্যও শুনতে হয়েছে অভিষেককে। কিন্তু এই বিষয়ে বিন্দুমাত্র বিচলিত নন তিনি বরং ঐশ্বরিয়ার প্রশংসা করার কোনো সুযোগ তিনি কখনোই মিস করেন না। একটি সাক্ষাৎকারে, তিনি বলেছিলেন ‘ঐশ্বরিয়ার সঙ্গে তুলনা কোথায়? তিনি আমার চেয়েও বড় তারকা। আমি এটি নিয়ে খুব খুশি এবং গর্বিত’। উপার্জনের তালিকায় দ্বিতীয়স্থানে আছে দীপিকা পাড়ুকোন। ২০১৮ সালে রণবীর সিংহের সঙ্গে সাতপাকে বাঁধা পড়েন এই অভিনেত্রী। এই জুটিকে একসঙ্গে বহু সিনেমায় অভিনয় করতে দেখা গেলেও রণবীরের চেয়ে দীপিকা পারিশ্রমিক বেশি পান। শুধু তাই নয় রণবীর তার নিজের সাফল্যের জন্যেও দীপিকাকে কৃতজ্ঞতা জানান।

এক সাক্ষাৎকারে দীপিকা বলেছিলেন, রণবীর তার থেকে কম উপার্জন করেন, কিন্তু এই নিয়ে লজ্জাবোধ করেন না রণবীর বরং দীপিকা যাতে আরও মন দিয়ে কাজ করতে পারেন, তার জন্য উপদেশ দেন। এ তালিকার তৃতীয়স্থানে রয়েছে আলিয়া ভাট। সম্প্রতি রণবীর কাপুরের সঙ্গে জীবনের এক নতুন অধ্যায় শুরু করেছেন তিনি। দীর্ঘ অপেক্ষার পর এই জুটি অভিনীত ‘ব্রহ্মাস্ত্র’ ছবিটি মুক্তি পেতে চলেছে বড় পর্দায়। অভিনয় জগতে রণবীরের পরে যাত্রা শুরু করেও দর্শকদের একের পর এক হিট ছবি উপহার দিয়ে যাচ্ছেন আলিয়া। বর্তমানে রণবীরের চেয়ে আলিয়ার উপার্জনই বেশি।

এই তালিকা থেকে বাদ দেওয়া যায় না সাইফ-কারিনাকেও। এই মুহূর্তে বলিউডের অধিক পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেত্রীদের মধ্যে একজন কারিনা। ছবিপিছু প্রায় ১১ থেকে ১২ কোটি টাকা উপার্জন করেন তিনি, যেখানে সাইফের উপার্জন ছবিপ্রতি ১০ কোটি টাকা। তাই বলে কারিনাকে হিংসা করেন না সাইফ বরং অধিকাংশ ক্ষেত্রে সংসারের খরচ বহন করেন কারিনা, আর তা নিয়ে গর্ব হয় সাইফের।