Wednesday , August 10 2022
প্রচ্ছদ / বিশ্ব / মায়ের শততম জন্মদিনে পা ধুয়ে দিলেন মোদি, নিলেন আর্শীবাদ

মায়ের শততম জন্মদিনে পা ধুয়ে দিলেন মোদি, নিলেন আর্শীবাদ

ডেস্ক : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মা হীরাবেন মোদি শতবর্ষে পা রাখলেন। আজ ১৮ জুন মায়ের শততম জন্মদিনে তার কাছে ছুটে গিয়েছেন প্রধানমন্ত্রী মোদি। বিশেষ দিনটি মায়ের সঙ্গেই কাটাচ্ছেন তিনি। ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে জানানো হয়েছে, শনিবার সাতসকালে রাজধানী নয়াদিল্লি থেকে গুজরাটের গান্ধীনগর শহরে মায়ের বাড়িতে হাজির হন মোদি। সেখানে তিনি মায়ের সঙ্গে সময় কাটান, তার পা ধুইয়ে দেন এবং আশীর্বাদ নেন।

মায়ের জন্মদিন উপলক্ষে টুইটারে আবেগঘন বার্তাও দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী। সেখানে তিনি লিখেছেন, ‘মা…কেবল একটি ছোট্ট শব্দ নয়, বরং এই শব্দের সঙ্গে হাজারো আবেগ জড়িয়ে আছে। আজ, ১৮ জুন আমার মা হীরাবা শতবর্ষে প্রবেশ করলেন। এমন বিশেষ দিনে তার প্রতি ভালোবাসা, কৃতজ্ঞতা ও শ্রদ্ধা জানাতে আমি কলম ধরেছি।’

১৯২৩ সালের ১৮ জুন জন্মগ্রহণ করেন হীরাবেন। দেশের প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদি শপথ নেওয়ার সময় থেকেই তার মা হীরাবেনও দেশবাসীর কাছে পরিচিত মুখ হয়ে ওঠেন। যে কোনও নতুন দায়িত্ব গ্রহণের আগেই মায়ের আশীর্বাদ নেন প্রধানমন্ত্রী।

হীরাবেনের জন্মদিন উপলক্ষে আজ ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সেই সঙ্গে আহমেদাবাদের জগন্নাথ মন্দিরে সাধারণ মানুষকে খাওয়ানোর ব্যবস্থাও করা হয়েছে। এর পাশাপাশি আজ পভাগড় মন্দির দর্শনের কথা প্রধানমন্ত্রীর। তারপর যোগ দেবেন ভদোদরার সম্মেলনে।