Wednesday , August 10 2022
প্রচ্ছদ / খেলা / সব বাদ দিয়ে চেলসিতে যাওয়া উচিত নেইমারের!

সব বাদ দিয়ে চেলসিতে যাওয়া উচিত নেইমারের!

ডেস্ক : ক্লাব ফুটবলে এখনও সবচেয়ে দামি খেলোয়াড় ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার জুনিয়র। ২০১৭ সালে ২২২ মিলিয়ন ডলারের বিনিময়ে বার্সেলোনা থেকে নেইমারকে দলে টেনেছিল প্যারিস সেইন্ট জার্মেই। দলবদলের সেই রেকর্ড এখনও ভাঙেনি।

পিএসজিতে দীর্ঘ পাঁচ বছর থাকার পর এবার গুঞ্জন শোনা যাচ্ছে, ক্লাবটির সঙ্গে নেইমারের বনিবনা হচ্ছে না। মাঠের পারফরম্যান্স যেমন-তেমন, মাঠের বাইরের ঘটনায়ই মূলত দুই পক্ষের বিবাদের সৃষ্টি হচ্ছে। সেটি সমাধান না হলে নতুন মৌসুমে অন্য কোনো ক্লাবেই দেখা যেতে পারে নেইমারকে। এক্ষেত্রে সাবেক ক্লাব বার্সেলোনাসহ ইংল্যান্ডের ঐতিহ্যবাহী ম্যানচেস্টার ইউনাইটেডের নামও আসছে আলোচনায়। তবে নেইমারের কাছের বন্ধু ও ব্রাজিলিয়ান তারকা ডিফেন্ডার থিয়াগো সিলভার মতে, সব বাদ দিয়ে নেইমারের অবশ্যই চেলসিতে যোগ দেওয়া উচিত।

ব্রাজিল জাতীয় দল ছাড়াও নেইমারের সঙ্গে পিএসজিতে খেলেছেন থিয়াগো সিলভা। এবার প্রিয় সতীর্থকে চেলসির জার্সিতেও দেখতে চাইছেন ব্রাজিলের এই সাবেক অধিনায়ক। তবে বিষয়ে কোনো নিশ্চয়তা দেননি সময়ের অন্যতম সেরা এই ডিফেন্ডার।

ব্রাজিলিয়ান সংবাদমাধ্যম গ্লোবোকে দেওয়া সাক্ষাৎকারে থিয়াগো সিলভা বলেছেন, ‘তাকে অবশ্যই চেলসিতে যেতে হবে। নেইমার যদি পিএসজি ছাড়ার কথা চিন্তা করে, তাহলে তার অবশ্যই সেখানে (চেলসি) যাওয়া উচিত।’

সিলভা আরও যোগ করেন, ‘যদি এটি হয়, তাহলে তো প্রত্যাশা অবশ্যই অনেক থাকবে। নেইমারের সামর্থ্য নিয়ে কথা বলারই দরকার নেই। এর পাশাপাশি সে দারুণ একজন বন্ধু। আমি আশা করছি শুধু বাতাসে ওড়া গুঞ্জন বাদ দিয়ে এটি সত্যিই হবে। তবে এ বিষয়ে আমি কিছু জানি না।’

অবশ্য সিলভা নিশ্চয়তা না দিলেও, নেইমারকে দলে ভেড়ানোর ক্ষেত্রে জোর সম্ভাবনা থাকবে চেলসির। কেননা নেইমারের যে উচ্চ দলবদলের ফি, সেটি দেওয়ার মতো খুব বেশি ক্লাব নেই। এছাড়া এখন একজন উইঙ্গারের খোঁজে রয়েছে চেলসি। তাই নেইমারকে চেলসিতে দেখলেও অবাক হওয়ার থাকবে না।