Monday , December 5 2022
সর্বশেষ সংবাদ:
প্রচ্ছদ / বিনোদন / প্রথমবার ঈদে সিনেমাহীন শাকিব

প্রথমবার ঈদে সিনেমাহীন শাকিব

ডেস্ক : দীর্ঘ ২৩ বছরের অভিনয় ক্যারিয়ারের গেল এক যুগেরও বেশি সময় ধরে সিনেমাপাড়ায় রাজত্ব করছেন ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খান। বছরের সবচেয়ে বর দুই উৎসব অর্থাৎ ঈদ মানেই তার সিনেমা! গেল এক যুগ ধরে এমনটাই হয়ে আসছে। প্রতি ঈদেই কমপক্ষে একটি, দুটি কিংবা তারও অধিক সিনেমা মুক্তির রেকর্ড রয়েছে তার ঝুলিতে। কিন্তু এবারই প্রথমবার ঈদে শাকিব খানের কোন সিনেমা মুক্তি পাচ্ছে না। যদিও আগে শোনা গিয়েছিলো তার অভিনীত দুটি সিনেমা ‘অন্তরাত্মা’ ও ‘লিডার: আমি বাংলাদেশ’ ঈদুল আজহায় মুক্তি পাবে। কিন্তু প্রযোজক পরিবেশক সমিতিতে ঈদে মুক্তির নিবন্ধন তালিকায় ছবি দুটিসহ শাকিবের কোন ছবির নাম নেই। সিনেমা পাড়ায় এটি এবারের সবচেয়ে উল্লেখযোগ্য ঘটনা।

ঢাকাই সিনেমার শীর্ষ এ তারকার সিনেমাহীন ঈদে তার ভক্ত থেকে শুরু করে দর্শকের বেশিরভাগই হতাশ। সিনেমাপাড়ায় আনন্দ তেমন নেই বললেই চলে।সেই সঙ্গে হতাশ সিনেমা হল মালিকরাও। তাদের ভাষ্যমতে, শাকিব খানের একটা বিশাল শ্রেণীর দর্শক আছে। তার সিনেমা মানেই ঈদ উৎসব। সেখানে তার সিনেমা মুক্তি না পাওয়ায় দর্শক কতটা হলে আসবে, সেটা নিয়ে আমরা শংকিত!

সিনেমা মুক্তি না পাওয়া নিয়ে হতাশা প্রকাশ করেছেন শাকিব খান নিজেও। গণমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, আমার দীর্ঘ ক্যারিয়ারে এবারই হয়তো প্রথম কোন ঈদে আমার সিনেমা মুক্তি পাচ্ছে না। এটা যে কতটা মন খারাপের খবর! মনটাই ভীষণ খারাপ হয়ে গেলো। অথচ, সিনেমার কাজগুলো আমি সুন্দরভাবে শেষ করে দিয়েছি। যেটার ডাবিং বাকি ছিলো সেটা নিজের পকেটের টাকা খরচ করে আমেরিকায় বসে সম্পন্ন করে দিয়েছি। কিন্ত প্রযোজক হয়তো চান না সিনেমা মুক্তি পাক!

শাকিব খান বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। গেল বছরের শেষের দিকে সেখানে পাড়ি জমিয়েছিলেন এবং সেখানকার নাগরিকত্বের জন্য আবেদন করেছিলেন। এরমধ্যেই সুখবর জানান, নতুন সিনেমা নিয়ে। ‘রাজকুমার’ ও ‘মায়া’ নামে দুটি সিনেমা করতে যাচ্ছেন তিনি, যেগুলোর শুটিং হবে আমেরিকাতে। একটিতে থাকবেন আমেরিকান অভিনেত্রী কোর্টনি কফি এবং অন্যটিতে পূজা চেরি। দুটো ছবিই পরিচালনা করবেন হিমেল আশরাফ। জানা গেছে, ঈদের দুইদিন আগেই দেশে ফিরবেন শাকিব। ঈদ শেষে আবার উড়াল দেবেন যুক্তরাষ্ট্রে।