Sunday , December 4 2022
সর্বশেষ সংবাদ:
প্রচ্ছদ / জাতীয় / ঈদের ছুটি শেষে ঢাকায় ফিরছে মানুষ, যাচ্ছেও অনেকে

ঈদের ছুটি শেষে ঢাকায় ফিরছে মানুষ, যাচ্ছেও অনেকে

প্রতিবেদক : পবিত্র ঈদুল আযহার ছুটি শেষ। ঢাকা ছেড়ে যাওয়া মানুষরা পরিবার-পরিজন নিয়ে ফিরছে আবার যান্ত্রিক এ শহরে। অন্যদিকে, ঈদের আগে ছুটিতে যেতে না পারা অনেককেই বুধবার গ্রামের বাড়ি যেতে দেখা গেছে। বুধবার সকালে রাজধানীর গাবতলী বাস টার্মিনালে গিয়ে দেখা যায়, ভোর থেকেই দূরপাল্লার পরিবহনগুলো ঢাকায় প্রবেশ করতে শুরু করেছে। মঙ্গলবার (১২ জুলাই) রাতে ছেড়ে আশা বাসগুলো নির্ধারিত সময়ের মধ্যে ঢাকায় পৌঁছে গেছে। এসময় ফেরিপথে কিছুটা যানজট থাকলেও সড়কপথে যানজটের কবলে পড়তে হয়নি বলে জানান যাত্রীরা।

এসময় বাড়ি থেকে ফেরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থী জানান, পরীক্ষার প্রস্তুতি নিতে আগে আগেই চলে এসেছেন তিনি। গতকাল রাতে পাবনা থেকে রাত ১১টায় ছেড়ে আসা বাস ভোরে ঢাকায় পৌঁছেছেন। রাস্তায় কোথাও তেমন যানজট না থাকায় দ্রুত সময়ের মধ্যে চলে আসতে পেরেছেন।

তিনি আরও জানান, অনেক মানুষ একসঙ্গে যাত্রা করার কারণে ফেরার পথে টিকিট পেতে কিছুটা বেগ পেতে হচ্ছিল। তবে, আগে থেকে যারা টিকিট নিয়ে রেখেছেন তাদের সমস্যা হচ্ছে না। অন্যদিকে ঈদের আগে বাড়িতে যেতে না পারা লোকজনকে দেখা গিয়েছে বাড়িতে যেতে। কেউ কেউ প্রয়োজনে, কেউ কেউ আবার স্বজনদের সঙ্গে কিছুটা সময় কাটানোর উদ্দেশ্যে ঢাকা ছাড়ছেন।

এমনই একজন ইসমাইল সরকার। তিনি ঈদের আগে পারিবারিক কারণে গ্রামের বাড়ি যেতে পারেননি। বুধবার পাঁচ দিনের ছুটিতে পরিবার নিয়ে নিজ গ্রামের বাড়ি যশোর যাচ্ছেন। সে কারণে সকাল সকাল পরিবার নিয়ে গাবতলী এসে টিকিট কেটে বাসের জন্য অপেক্ষা করছেন। তার মতো আরও অনেককেই গ্রামের বাড়ি যাওয়ার অপেক্ষায় থাকতে দেখা যায়।

তবে সময় মত ঢাকা ছাড়ছেন না টার্মিনালে থাকা বাসগুলো। এ বিষয়ে একাধিক পরিবহনের টিকিট বিক্রেতারা জানিয়েছেন, যাত্রীর চাপ কম থাকায় কিছুটা দেরি করে বাস ছাড়া হচ্ছে।