Thursday , August 11 2022
প্রচ্ছদ / বিনোদন / ইন্দিরা গান্ধী চরিত্রে কঙ্গনা

ইন্দিরা গান্ধী চরিত্রে কঙ্গনা

ডেস্ক : ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী হয়ে বড়পর্দায় আসছেন বলিউডের ‘বিতর্কিত’ অভিনেত্রী কঙ্গনা রানাউত। ‘ইমার্জেন্সি’ নামের সিনেমাটি প্রযোজনার পাশাপাশি পরিচালনাও করছেন এই তারকা নিজেই। এরই মধ্যে সিনেমার ফার্স্টলুক টিজার প্রকাশ করেছেন কঙ্গনা। এতে ইন্দিরা গান্ধী রূপে ধরা দিয়েছেন তিনি। ক্যাপশনে অভিনেত্রী লিখেছেন, “সেই নারীকে নিয়ে এলাম, যাকে ‘স্যার’ বলা হতো। শুটিং শুরু হলো।”

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, ১৯৭৫ সালের ২৫ জুন ভারতজুড়ে ঘোষিত হয় জরুরি অবস্থা (ইমার্জেন্সি)। এর পরের ২১ মাস ভারতজুড়ে স্থায়ী হয়েছিল সেই অবস্থা। এবার এই গোটা সময়টাই পর্দায় তুলে ধরবেন কঙ্গনা। সিনেমাটি প্রসঙ্গে এর আগে কঙ্গনা জানান, গত এক বছর ধরে ‘ইমার্জেন্সি’তে কাজ করার পর বুঝতে পারলাম এটা আমার থেকে ভালো বানাতে আর কেউ পারবে না। বিখ্যাত লেখক রীতেশ শাহর সঙ্গে কাজ করছি এই সিনেমায়। এটা আমার জন্য একটা দারুণ জার্নি হতে চলেছে।

‘মণিকর্ণিকা’র পর এটি হতে যাচ্ছে কঙ্গনা পরিচালিত দ্বিতীয় সিনেমা। সম্প্রতি সিনেমাটির শুটিং শুরু হয়েছে। হিন্দুস্তান টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে কঙ্গনা বলেন, ‘এটি ইন্দিরা গান্ধীর বায়োপিক নয়। এটি একটি গ্র্যান্ড পিরিয়ড ফিল্ম। সুনির্দিষ্টভাবে বলতে গেলে, এটি একটি রাজনৈতিক সিনেমা- যা আমার প্রজন্মকে বর্তমান ভারতের সামাজিক-রাজনৈতিক অবস্থান বুঝতে সাহায্য করবে।’