Wednesday , August 10 2022
প্রচ্ছদ / খেলা / কোহলির দুঃসময়ে পাশে দাঁড়ালেন বাবর

কোহলির দুঃসময়ে পাশে দাঁড়ালেন বাবর

ডেস্ক : এক সময় ব্যাটিংয়ে নামলে প্রতিপক্ষ বোলারদের নাজেহাল করাই ছিল ভারতের সাবেক অধিনায়ক বিরাট কোহলির একমাত্র কাজ। সেই কোহলিই গত তিন বছর ধরে কোনো ফরম্যাটেই শতকের দেখা পাচ্ছেন না। এমন পারফর্মের কারণে অনেকেই ভাবছেন কোহলির ক্যারিয়ার শেষ। এমন দুঃসময়ে কোহলির পাশে দাঁড়িয়েছেন সময়ের সেরা ব্যাটসম্যান পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। নিজের ইচ্ছা না থাকলেও এবার ভারতের বোর্ড কোহলিকে ছুটি দিয়েছে। এমন সময়ে পাকিস্তানের অধিনায়ক এবং বর্তমানের সেরা ব্যাটসম্যান বাবর আজম কোহলির পাশে দাঁড়িয়েছেন। পাকিস্তান অধিনায়ক সম্প্রতি টুইটারে তার সঙ্গে একটি ছবি পোস্ট করেন, তার ক্যাপশনেই লেখেন, এই দুর্দিনও কেটে যাবে। শক্ত থাকুন। এর পর তিনি হ্যাশট্যাগে দেন কোহলির নাম।

পাকিস্তানের অধিনায়কের বিশ্বাস সব ক্রিকেটারের সময়েই এমন বাজে সময় কাটে। কোহলি সেই সময়ের মধ্য দিয়েই যাচ্ছেন। তবে একটা সময় এই দুঃসময় কেটে যাবে, তার জায়গা নিবে সুসময়। টুইটে সেটাই বোঝাতে চেয়েছেন তিনি। বৃহস্পতিবার ইংল্যান্ডের বিপক্ষে নিজেকে মেলে ধরাতে ব্যর্থ হন তিনি। ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ২৫ বলে ১৬ রান করেন কোহলি। তার দল হারে ১০০ রানে। এই জয়ে তিন ম্যাচ সিরিজে ১-১ এ সমতায় এনেছে স্বাগতিক ইংল্যান্ড।

২০১৯ সালে ইডেন গার্ডেনে সবশেষ শতকের দেখা পেয়েছিলেন কোহলি। তাও তা ছিল বাংলাদেশের বিপক্ষে। এর পর কোনো শতক হাঁকাতে পারছেন না কোহলি। এমনকি অর্ধশতক পেতেও হিমশিম খাচ্ছেন তিনি। নিজের বাজে পারফর্মেন্সের সময়ে বোর্ডের সহায়তা তো পাচ্ছেনই না, বরং ক্যারিবিয়ানদের বিপক্ষে টি-টোয়েন্টি স্কোয়াড থেকেও বাদ পড়েছেন কোহলি।