Monday , December 5 2022
সর্বশেষ সংবাদ:
প্রচ্ছদ / খেলা / ইংল্যান্ডের বিপক্ষে ২-১ সিরিজ জয় ভারতের

ইংল্যান্ডের বিপক্ষে ২-১ সিরিজ জয় ভারতের

ডেস্ক : রিশাভ পান্টের দুর্দান্ত সেঞ্চুরিতে ইংল্যান্ডের দেয়া ২৫৯ রানের টার্গেটে ছুতে সক্ষম হয় সফরকারী ভারত। ৪৭ বল হাতে রেখে ৫ উইকেটে জয় নিশ্চিত করে রোহিত শর্মার দল। ম্যাচটি নিজেদের করে নিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জয় করে ভারত।
রোববার ম্যানচেস্টারে ওল্ড ট্রাফোর্ড স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ওয়ানডেতে ভারত টসে জিতে স্বাগতিক ইংল্যান্ডকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায়। ব্যাট করতে নেমে প্রথম দিকে উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ইংলিশরা। জনি বেয়ারস্টো ও জো রুট দুজনেই ৩ বল খেলে শূন্য রানে আউট হন। স্বাগতিক ব্যাটারদের মধ্যে রান পেয়েছেন ওপেনার জেসন রয় (৪১), মঈন আলী (৩৪) ও ক্রেইগ ওভারটন (৩২), জস বাটলার ৬০ রান।

মাত্র ২৪ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন হার্দিক পান্ডিয়া। পেসার মোহাম্মদ সিরাজ নিয়েছেন ২ উইকেট। যুজবেন্দ্রর চাহাল পেয়েছেন ৩ উইকেট। আর বাকি ১ উইকেট রবীন্দ্র জাদেজার।

ইংল্যান্ডের দেয়া ২৫৯ রানের জবাবে ব্যাট করতে নেমে ৩ বল খেলে ১ রান করে শুরুতেই সাজঘরে ফেরেন শিখর ধাওয়ান। আর ১৭ বলে ১৭ রান করে অধিনায়ক রোহিত শর্মা আউট হলে ধাক্কা খায় সফরকারীরা। ২২ বলে ১৭ রান করে ফেরেন বিরাট কোহলি। এরপর সুরিয়াকুমার খেলেন ২৮ বলে ১৬ রানের ছোট ইনিংস। পান্টের সঙ্গে ব্যাট করতে নামেন হার্দিক পান্ডিয়া। দুই জনের ঝোড়ো ব্যাটিংয়ে জয়ের দিকে এগুতে থাকে ভারত। তবে ৫৫ বলে ৭১ রানের মারকুটে এক ইনিংস খেলেন পন্ডিয়া। পন্ডিয়া আউট হলে পান্টকে সঙ্গ দিতে মাঠে নামেন রবীন্দ্র জাদেজা।

পান্টের ১১৩ বলে ১২৫ রানের অপরাজিত ইনিংসের সাথে জাদেজার ১৫ বলে ৭ রান ভারতকে জয়ের কিনারায় পৌঁছে দেয়। ভারতের উইকেটকিপার ব্যাটার পান্ট ইংল্যান্ডের বিপক্ষে ক্যারিয়ারের প্রথম ওয়ানডে সেঞ্চুরি পেলেন।

ইংল্যান্ডের পক্ষে রিস টপলি নিয়েছেন ৩ উইকেট। ব্রাইডন কর্স ও ক্রেইগ অভার্টন একটি করে উইকেট সংগ্রহ করেন। সিরিজ সেরার পুরস্কার পেয়েছেন ভারতের হার্দিক পণ্ডিয়া। ম্যাচ সেরা হয়েছেন রিশাভ পান্ট।

প্রসঙ্গত, সিরিজের প্রথম ওয়ানডেতে ১১০ রানে অলআউট হয়েছিল ইংল্যান্ড। সে ম্যাচে ১০ উইকেটে ভারত জিতলেও দ্বিতীয়টিতে ঘুরে দাঁড়ায় ইংলিশরা। ভারতের বিপক্ষে ১০০ রানের বড় জয় নিয়ে ১-১ সমতায় ফেরে স্বাগতিকরা।