Monday , December 5 2022
সর্বশেষ সংবাদ:
প্রচ্ছদ / রাজনীতি / আমরা মনে-প্রাণে চাই তাদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা হোক: কাদের

আমরা মনে-প্রাণে চাই তাদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা হোক: কাদের

ডেস্ক : এখন যে সংকট চলছে তা সারা বিশ্বের। সংকট হচ্ছে জ্বালানি, বিদ্যুৎ, গ্যাস। বর্তমান রাশিয়া ইউক্রেন যে যুদ্ধ চলছে, এর কারণে সারা বিশ্বে সংবাদ দেখা দিয়েছে। এটা বৈশ্বিক সমস্যা। আমরা বিচ্ছিন্ন কোনো দেশ নয় যে এর প্রভাব আমাদের দেশে পড়বে না।

সোমবার সচিবালয়ে মন্ত্রী পরিষদ মিটিং শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সড়ক ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ কথা বলেন। সংকট কিভাবে উত্তোলন করা যায় তা নিয়ে আমরা কাজ করছি। আমরা অতীতে দেখেছি, প্রধানমন্ত্রী সব নিয়ে বেশি ভালো কাজ করতে স্বাচ্ছন্দ বোধ করেন। সমস্যা থেকে উত্তরিত হন।

তিনি বলেন খাদ্য নিয়ে আমাদের কোন সমস্যা নাই। তবে জ্বালানি নিয়ে কাজ করছি আশা করি সমাধান হয়ে যাবে। তবে এজন্য সবাইকে সচেতন হতে হবে। প্রয়োজনে খরচের খাতকে কমাতে হবে।

বিএনপি ঘেরাও করতে আসলে আওয়ামী লীগ চা খাওয়াবে প্রধানমন্ত্রী এমন বক্তব্যের বিষয়ে সংলাপের দ্বার উন্মোচিত করলেন কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, রাজনীতিতে একটি হিউমার সবসময় থাকে। প্রধানমন্ত্রী বলেছিলেন খালেদা জিয়াকে টুপ করে ফেলে দেবেন আসলে কি তাই, এটি রাজনৈতিক হিউমার। বিএনপির অভ্যুত্থান করবে এটি তার একটি জবাব।

বিএনপি’র সঙ্গে কোন সংলাপ হবে কিনা এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাব ওবায়দুল কাদের আরো বলেন, এটি রাজনৈতিক সিদ্ধান্তের বিষয় তবে এ বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। নির্বাচন কমিশনের সংলাপের বিএনপির যাওয়া না যাওয়া এটা তাদের অধিকার। আমরা একটি প্রতিদ্বন্দ্বিত গুণ্য নির্বাচন চাই। আমরা বিশ্বাস করি তারা নির্বাচনে আসবে। আমরা মনে প্রাণে চাই তাদের সঙ্গেই প্রতিদ্বন্দ্বিতা হোক।

বিদ্যুৎ ও জ্বালানি খরচ কমানোর জন্য সরকার নির্দেশ দিয়েছেন। এমনকি মন্ত্রীদেরকেও বলা হয়েছে প্রয়োজনীয় ভার্চুয়ালি অনুষ্ঠান করতে। গাড়ি নিয়ে ছোটাছুটি না করতে।