Thursday , August 11 2022
প্রচ্ছদ / বিনোদন / সেন্সর পায়নি আরেফিন শুভর ‘নূর’

সেন্সর পায়নি আরেফিন শুভর ‘নূর’

ডেস্ক : মুক্তির অপেক্ষায় রয়েছে আরিফিন শুভ অভিনীত নতুন সিনেমা ‘নূর’। এর আগে গত সপ্তাহে সেন্সরে জমা পড়ে ছবিটি। ২১ জুলাই ছবিটি সেন্সর বোর্ড দেখার পর ছাড়পত্র দেয়নি।

জানা গেছে, অসম্পূর্ণ ছবি জমা দেওয়ার কারণে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেন্সর বোর্ডের গুরুত্বপূর্ণ সদস্য এবং চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান এমনটাই জানিয়েছেন।

তিনি বলেন, ‘ছবিটির গল্প, বিষয়বস্তু দারুণ। এসব নিয়ে বোর্ড সদস্যদের কারোই কোনো আপত্তি নেই। কিন্তু একটা ছবি জমা দিবে তার সংলাপ বোঝা যাবে না, কালার কারেকশন করা থাকবে না, ফটোগ্রাফি, সাউন্ডে সমস্যা থাকবে— ছবিটা আমরাই ভালো করে দেখতে পারি নাই। শুটিং করার সময় এটা সাউন্ড নেওয়া হয় ওটা ডাবিং না করেই তারা জমা দিয়েছে। কীভাবে এমন অসম্পূর্ণ ছবি জমা দেয়! তাই আমরা তাদের বলেছি সবপ্রকার টেকনিক্যাল বিষয় ঠিকঠাক করে নতুন করে আবার জমা দিতে। এরপর আমরা ছাড়পত্র দেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নিবো।’

তিনি জানান, সেন্সর বোর্ড চিন্তা করছে এখন থেকে কোন পরিচালক-প্রযোজক যাতে এমন অসম্পূর্ণ ছবি জমা না দিতে পারেন তা্র জন্য নীতিমালা সংশোধন করার। সেন্সর বোর্ডের উপপরিচালক মো. মমিনুল ইসলাম বলেন, আমরা ছবিটি দেখেছি। এতে কিছু ত্রুটি রয়েছে। তা সংশোধন করার জন্য তাদের বলা হবে।

‘নূর’ প্রযোজনা করেছে শাপলা মিডিয়া। ছবিটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ ও ঐশী।