সকল মেনু

‘বঙ্গমাতা’র অফিসিয়াল পোস্টার প্রকাশ

ডেস্ক : বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জীবনী নিয়ে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘বঙ্গমাতা’ নির্মাণ করা হচ্ছে। আগামী ৮ আগস্ট বঙ্গমাতার জন্মদিনে চলচ্চিত্রটির প্রিমিয়ার শো অনুষ্ঠিত হবে শিল্পকলা একাডেমিতে। এর মধ্যেই বৃহস্পতিবার এর অফিসিয়াল পোস্টার প্রকাশ করা হয়েছে। ২৮ মিনিটের এই স্বল্পদৈর্ঘ্যের পরিচালনা করছেন গৌতম কৈরী। খোরশেদ বাহারের উপন্যাস ‘বঙ্গমাতা, ইতিহাসের নিভৃত সৈনিক’ অবলম্বনে এর চিত্রনাট্য করেছেন নাসরীন মুস্তফা। এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন জ্যোতিকা জ্যোতি।

স্বল্পদৈর্ঘ্যের এই চলচ্চিত্রে উঠে আসবে শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ছোটবেলা থেকে ১৫ আগস্ট পর্যন্ত বিভিন্ন সময়ের ঘটনা। ঢাকা ও মানিকগঞ্জের বিভিন্ন লোকেশনে এর শুটিং হয়েছে। চলতি মাসেই সিনেমাটি মুক্তি পাবে। এরপর কয়েকটি টিভি চ্যানেলে প্রচার হবে। দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানেও দেখানো হবে এ সিনেমাটি।

সিনেমাটি প্রসঙ্গে জ্যোতিকা জ্যোতি বলেন, বাংলাদেশের ইতিহাসের নিভৃত সৈনিক বঙ্গমাতা ফজিলাতুন্নেছা। তার চরিত্রে অভিনয় করা নিঃসন্দেহে সৌভাগ্যের ব্যাপার। এর ধরনের একটি ঐতিহাসিক কাজের সঙ্গে যুক্ত হতে পেরে আমি আনন্দিত।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়েপিক ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমায় অভিনয় করতে চেয়েছিলেন জ্যোতিকা জ্যোতি। শেখ ফজিলাতুন নেছা মুজিবের চরিত্রে অভিনয়ের জন্য জন্য অডিশনও দিয়েছিলেন। তবে সিনেমাটিতে কাজ করা হয়নি তার। এজন্য ফেসবুকে স্ট্যাটাস দিয়ে আক্ষেপও করেছিলেন। তবে ‘বঙ্গমাতা’য় কাজ করে জ্যোতি সেই আক্ষেপ অনেকটাই ঘুচিয়েছেন বলে জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top